Indian Prime Time
True News only ....

আগামীকাল থেকেই গোটা দেশে বদলে যাচ্ছে স্কুল সহ অফিসের সময়সীমা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ বাংলাদেশঃ বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়া সিদ্ধান্ত নিলেন। গতকাল শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, আগামীকাল বুধবার থেকে সকালবেলা ৮ টা থেকে দুপুরবেলা ৩ টে অবধি বাংলাদেশের সরকারী ও স্বায়ত্তশাসিত সব অফিস খোলা থাকবে।

আর ব্যাংক সকালবেলা ৯ টা থেকে বিকেলবেলা ৪ টে পর্যন্ত খোলা থাকবে। সপ্তাহে দু’দিন শিক্ষা প্রতিষ্ঠান ছুটি থাকবে। কিন্তু এই বৈঠকে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালী যোগ দিয়েছিলেন। মন্ত্রীপরিষদের সচীব খন্দকর আনোয়ারুল ইসলাম সচীবালয়ে সাংবাদিক সম্মেলন করে এই সিদ্ধান্তের কথা জানান।

- Sponsored -

- Sponsored -

এই পরিস্থিতিতে যাতে আমন ধান চাষে সেচের অসুবিধা না হয় সেজন্য আগস্ট মাসের শেষ ও সেপ্টেম্বর মাসের শুরুর কয়েক দিন গ্রামাঞ্চলে রাতেরবেলা থেকে ভোরবেলা অবধি সরকার নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে চায়। সেই লক্ষ্যে সন্ধ্যাবেলার পর বিদ্যুৎ বণ্টনের সুবিধার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, শ্রীলঙ্কার ঘটনা দেখার পর বাংলাদেশ প্রশাসন খরচ কমাতে আগে থেকেই কোমর বেঁধে নেমেছে। বর্তমানে হাসিনা সরকার বিদেশী মুদ্রার ভান্ডারে টান পড়ায় আর্থিক পরিস্থিতি নিয়ে চিন্তিত। তাই প্রায় দেড় মাস আগে বিদ্যুৎ রেশনিং করার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে পালা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে বৈদ্যুতিক খরচ অনেকটাই কমিয়ে আনা হয়।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored