Indian Prime Time
True News only ....

প্রবল বন্যায় বেড়েই চলেছে মৃতের সংখ্যা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ পাকিস্তানঃ অনবরত হয়ে যাওয়া ভারী বৃষ্টির ফলে পাকিস্তানের একাধিক এলাকা বন্যায় জলমগ্ন হয়ে পড়েছে। চলতি বছরে জুন মাসের মাঝামাঝি সময় থেকে এই অবধি চলা বন্যায় প্রায় ৯০৩ জনের মৃত্যু হয়েছে। বিপর্যয় মোকাবিলা বাহিনীর দেওয়া তথ্য অনুযায়ী বন্যায় ৫০ হাজারেরও বেশী মানুষ গৃহহীন।

আর গত ৪৮ ঘণ্টায় বন্যায় ১২৬ জন মারা গিয়েছে। এদের বেশীর ভাগই মহিলা ও শিশু। এছাড়া ১২৯ টি সেতু ক্ষতিগ্রস্থ হয়েছে। পাশাপাশি বন্যার ফলে খাদ্য সরবরাহও ব্যাহত হচ্ছে। একদিকে দেশের অর্থিক পরিস্থিতি নিয়ে জেরবার পাক সরকার। এর মধ্যে বন্যা পরিস্থিতি দেশকে বিপর্যয়ের মুখে এনে দিয়েছে।

এর জেরে প্রধানমন্ত্রী শাহবাদ শরিফ বন্যা বিধ্বস্ত পাকিস্তানকে সহযোগীতা করার জন্য আহ্বান জানিয়েছেন। বর্তমানে শাহবাদ শরিফ কাতারে রয়েছেন। দেশের আর্থিক দুরাবস্থা কাটিয়ে তোলার জন্য আরব দেশগুলির কাছে বিনিয়োগ বা ঋণ হিসাবে আর্থিক সাহায্য চেয়েছেন।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

পঞ্জাব প্রদেশ এবং দক্ষিণ-পশ্চিম বালুচিস্তানে আবার বৃষ্টি শুরু হওয়ায় স্থানীয় প্রশাসন সেখানকার স্কুল-কলেজ বন্ধের নির্দেশ দিয়েছে। দেশের বন্যা পরিস্থিতিতে এই দু’টি অঞ্চলই সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কবরস্থানগুলিতে জল দাঁড়িয়ে যাওয়ায় পরিজনের দেহ কবর দিতে গিয়েও সমস্যায় পড়তে হচ্ছে। ফলে এলাকায় কবর না দিয়ে দেহ অন্যত্র নিয়ে যেতে হচ্ছে। দেশের আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আগামী দু’সপ্তাহ এখানে বৃষ্টি অব্যাহত থাকবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored