Indian Prime Time
True News only ....

হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তি পেলেন ইমরান খান

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ পাকিস্তানঃ পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টের রায়দানে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেললেন। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২৫ শে আগস্ট অবধি ইমরান খানকে গ্রেফতার করা যাবে না।

সন্ত্রাস বিরোধী আইনে এফআইআর দায়ের করার পরই তিনি গ্রেফতারি এড়াতে আদালতের দ্বারস্থ হয়েছেন। আজ ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ ইসলামাবাদ হাইকোর্টে আগাম জামিনের আবেদনও জানিয়েছেন। আবেদনপত্রে ইমরান খান জানান যে, ‘‘যখনই তলব করা হবে তিনি আদালতে হাজিরা দিতে প্রস্তুত রয়েছেন।’’
এই মামলায় ২৫ শে আগস্টের মধ্যে ইমরান খানকে সন্ত্রাস বিরোধী আদালতে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, শনিবার ইমরান খান ইসলামাবাদে একটি সভায় বক্তব্য পেশ করতে গিয়ে পুলিশ আধিকারিক ও এক জন মহিলা বিচারককে হুমকি দিয়েছিলেন। 
তাঁকে ইসলামাবাদের ইন্সপেক্টর জেনারেল এবং ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের উদ্দেশ্যে বলতে শোনা যায়, ‘‘তোমাদের ছেড়ে দেব না!’’ এই ঘটনার পরেই গতকাল প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।  
এদিকে গতকাল সন্ধেবেলা ইমরান খানের বক্তৃতার সময় ইউটিউব সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয় বলে ইমরান খান পাক সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ যে, ‘‘তাঁর বক্তব্য যাতে দেশবাসী শুনতে না পান, সেই কারণেই ইউটিউব সাময়িক ভাবে বন্ধ রাখা হয়।’’
- Sponsored -

- Sponsored -

জানা গিয়েছে, ইমরান খান দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ‘উস্কানিমূলক ঘৃণাভাষণ’ দেওয়ার অভিযোগে দেশের বৈদ্যুতিন সংবাদমাধ্যমের নিয়ন্ত্রক সংস্থা সরাসরি সম্প্রচারের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। দেশের শান্তি এবং সুরক্ষা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় টিভি চ্যানেলগুলিকেও এই ভাষণের সরাসরি সম্প্রচার না করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।
 
অন্যদিকে ইমরান খানের গ্রেফতারির সম্ভাবনার খবর ছড়িয়ে পড়তেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ সমর্থকদের রাস্তায় নামতে নির্দেশ দিয়েছে। আবার ইসলামাবাদে ইমরান খানের বাড়ি বনি গালার সামনে সমর্থকদের ভিড় দেখা গিয়েছে। এই ঘটনার জেরে পাকিস্তানের রাজনীতিতে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে।  

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored