Indian Prime Time
True News only ....

নৌকাডুবিতে মৃত ১৭ জন বাংলাদেশী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ লিবিয়াঃ লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকা ডুবে কমপক্ষে ১৭ জন বাংলাদেশী অভিবাসীর মৃত্যু হয়েছে। আর ন কোস্টগার্ডের সদস্যদের তৎপরতায় ৩৮০ জনের অধিক যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, নৌকাটি লিবিয়ার উত্তরপশ্চিম উপকূলের জুওয়ারা থেকে যাত্রা শুরু করেছিল। এ্রর মধ্যে মালি, মিসর, সিরিয়া, সুদান, ইরিত্রিয়া ও বাংলাদেশের অভিবাসন প্রত্যাশীরা ছিলেন।

এর আগে গত ২৪ শে জুন ভূমধ্যসাগরে ভাসমান অবস্থা থেকে ২৫০ এর অধিক বাংলাদেশীকে উদ্ধার করা হয়। তিউনিসিয়া কোস্টগার্ড জানায়, “৩ জন মিশরীয় নাগরিক এবং ২৬৪ জন বাংলাদেশী অভিবাসন প্রত্যাশী একটি নৌকা করে অবৈধভাবে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে মাঝ সমুদ্রে নৌকাটি বিকল হয়ে গেলে বিপদগ্রস্ত হন”।

- Sponsored -

- Sponsored -

এর মাত্র তিন দিন পরেই তিউনিসিয়ার নৌবাহিনী ভূমধ্যসাগরে ভাসমান অবস্থায় ১৭৮ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে। এছাড়া ২ জনের মৃতদেহও উদ্ধার করা হয়। উদ্ধাররত ব্যক্তিদের বেশীরভাগই বাংলাদেশী ছিলেন। অন্যরা মালি, মির, ইরিত্রিয়া ও আইভরি কোস্টের নাগরিক ছিলেন।

এরপর ৩ রা জুলাই লিবিয়া থেকে একটি নৌকা ইতালি যাওয়ার পথে মিশর, বাংলাদেশ সহ চারটি দেশের অন্ততপক্ষে ৪৩ জন অভিবাসনপ্রত্যাশী এবং শরণার্থীকে নিয়ে ভূমধ্যসাগরে ডুবে যায়। বার বার ভূমধ্যসাগরে নৌকাডুবির মতো ঘটনা যাত্রীদের আশঙ্কিত করে তুলছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored