Indian Prime Time
True News only ....

ভয়াবহ বন্যায় প্রাণ হারাল ১২ জন

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ চীনঃ চীনে বিপুল বৃষ্টিতে বন্যার জেরে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে বন্যার কবলে পড়ে মৃত্যু হয়েছে ১২ জনের। আর নিখোঁজ বহু মানুষ। বাঁধ ভেঙে হু-হু করে জল ঢুকে পড়েছে। আবহাওয়াবিদদের দাবী, “বিগত ১ হাজার বছরের মধ্যে এমন বৃষ্টি দেখা যায়নি”।

এই ভয়াবহ পরিস্থিতির প্রভাবে বিপর্যয় মোকাবিলা বাহিনীর তরফে প্রায় লক্ষাধিক আটকে পড়া মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। হেনান প্রদেশের প্রাদেশিক রাজধানী ঝেংঝৌ সহ প্রায় ১৪ টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে। এমনকি মানুষের ঘর-বাড়ি, যাতায়াতগামী রাস্তা, ট্রেন ও রেলস্টেশনগুলিতে বুক সমান জল হয়ে গিয়েছে। সাবওয়ের মধ্যে থাকা একটি ট্রেনের মধ্যে জল ঢুকে পড়েছে। পরে ছাদ কেটে ওই যাত্রীদের উদ্ধার করা হয়েছে। 

এর পাশাপাশি প্রবল বৃষ্টিপাতের কারণে ওই প্রদেশের সবচেয়ে বড়ো হাসপাতাল যেখানে ৭ হাজারের বেশি মানুষ চিকিত্‍সাধীন থাকতে পারেন সেই হাসপাতালও জলমগ্ন হয়ে পড়েছে। আবহাওয়া অফিসের পক্ষ থেকে হেনান প্রদেশে বন্যার সর্বোচ্চ সতর্কতা বার্তা জারি করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

গত শনিবার সন্ধ্যা থেকে ঝেংঝৌয়ে অনবরত বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের পরিমাণ ৬১৭.১ মিলিমিটার। যেখানে বছরে ৬৪০.৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এই প্রাকৃতিক বিপর্যয়কে কেন্দ্র করে বলেছেন যে, “বন্যা প্রতিরোধ পরিস্থিতি খুবই গুরুতর। এখনো বৃষ্টিপাত না কমার ফলে বন্যাকবলিত এলাকায় উদ্ধারকার্য চালাতে অসুবিধা হচ্ছে”।

প্রসঙ্গত উল্লেখ্য যে, কয়েকদিন আগেই জার্মান, বেলজিয়াম সহ ইউরোপের একাধিক দেশ বন্যার কবলে পড়েছিল। আকস্মিক বন্যায় ৩০০ জনের অধিক মানুষ প্রাণ হারিয়েছে। জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল জানিয়েছেন, “গত ১০০ বছরে দেশে এমন ভয়াবহ বন্যা দেখা দেয়নি”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored