Indian Prime Time
True News only ....

ভয়াবহ ধসের জেরে বন্ধ যান চলাচল

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ সিকিমঃ ভারী বৃষ্টির ফলে প্রতিবেশী রাজ্যের সীমান্ত ১০ নম্বর জাতীয় সড়ক সংলঘ্ন বড়ো অংশে বড়ো মাপের ভূমিধস নেমেছে। অর্থাৎ মূলত কালিম্পংয়ের ২৯ মাইল এলাকায় থাকা হাইওয়েতে এই ভূমিধসের ঘটনাটি ঘটেছে। এর ফলে সিকিমের সাথে দেশের অন্যান্য অংশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সারারাত বৃষ্টিতে হওয়া ভূমিধসের ধ্বংসাবশেষ প্রায় ৭০ মিটার পর্যন্ত প্রসারিত হয়েছে। আজ সকালে বর্ডার রোডস অর্গানাইজেশনের কর্মীরা এই ধসে যাওয়া এলাকায় যোগাযোগ ব্যবস্থা সচল করার চেষ্টা শুরু করেছেন। কর্মকর্তারা জানান, “শুধু ওয়ান ওয়ে যানবাহন চলাচলের জন্য রাস্তা পরিষ্কার করতে বেশ কিছুটা সময় লাগবে”।

এখন দার্জিলিংয়ের পাহাড়ের মধ্য দিয়ে অন্য একটি সংকীর্ণ রাস্তা দিয়ে যানবাহন চলাচল করছে। সিকিম সীমান্ত শহর রংপো থেকে প্রায় ৬০ কিলোমিটার এলাকা রাজ্যের লাইফলাইন বলে পরিচিত। কিন্তু এই এলাকায় মাঝে মাঝেই ধস নেমে এনএইচ ১০ এ যান চলাচল বন্ধ হয়ে যায়। এখনো অবধি এবারের বর্ষায় প্রায় চার বার ভূমিধসের কারণে এটি বন্ধ ছিল।

- Sponsored -

- Sponsored -

বর্ষার শুরু থেকে সিকিম ছাড়াও দার্জিলিং সন্নিহিত একাধিক অঞ্চলে ধস নামা শুরু হয়েছে। কয়েকদিন আগেই ভূমিধসের প্রভাবে একটি গোটা গ্রাম নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। স্থানীয় প্রশাসন উত্তরবঙ্গে যাওয়া পর্যটকদের জন্য সতর্কতা জারি করেছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে যে, আগামী কয়েক সপ্তাহ ধরে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। স্বাভাবিক ভাবেই পুরো উত্তরবঙ্গ জুড়েই সর্তকতা জারি রয়েছে। এর পাশাপাশি সমগ্র দক্ষিণবঙ্গ জুড়েই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored