Indian Prime Time
True News only ....

এবার বাড়তে চলেছে স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যাও

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ গত কয়েকদিন থেকে স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে চাওয়াকে ঘিরে বিভিন্ন স্টেশন চত্বর জুড়ে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পূর্ব রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, “এই মুহূর্তে তারা যে পরিমাণ স্পেশাল ট্রেন চালাচ্ছে তাতে এতো প্রচুর পরিমাণ যাত্রীর চাপ নেওয়া সম্ভব নয়। কিন্তু ইতিমধ্যে হাওড়া ও শিয়ালদহ শাখার স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানোর ঘোষণা করা হয়েছে”।

পূর্ব রেল কর্তৃপক্ষের সূত্র থেকে আরো জানানো হয়েছে যে, “আগামী সোমবারের মধ্যে শিয়ালদহ শাখায় ১০০ টি স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানো হবে। অন্যদিকে হাওড়া শাখায় ৫০টি স্টাফ স্পেশাল ট্রেন চলাচল করবে। এর ফলে শিয়ালদহ শাখায় স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা বেড়ে ৩৫৯ টি হবে। আর হাওড়া শাখায় মোট ২০৪ টি স্পেশাল ট্রেন চলবে”।

ব্যাঙ্ককর্মী, ডাকবিভাগ এবং স্বাস্থ্যকর্মীদের স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়েছে। রাজ্যের আবেদনের ভিত্তিতেই জরুরীকালীন পরিষেবার সঙ্গে যুক্তরা স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি পেয়েছেন।

- Sponsored -

- Sponsored -

শিয়ালদহ ডিআরএমের পক্ষ থেকে রাজ্যকে চিঠি পাঠিয়ে বলা হয়েছে, “ট্রেনের স্বাভাবিক পরিষেবা চালু না হলে রেল সমস্যায় পড়ছে। বিভিন্ন জায়গা থেকে বহু যাত্রী এই স্টাফ স্পেশাল ট্রেনে উঠছেন। এর ফলে বিপুল যাত্রীদের ভিড়ে করোনা বিধিনিষেধ মানাও সম্ভব হচ্ছে না। পর্যাপ্ত ট্রেনের অভাবে সমস্ত যাত্রীই স্টাফ স্পেশাল ট্রেনকে বেছে নিচ্ছেন। যার ফলে নানা অপ্রীতিকর পরিস্থিতিও তৈরী হচ্ছে”।

অবশ্য স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রেল সহ যাত্রীরা অনেকটাই স্বস্তি পেয়েছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored