Indian Prime Time
True News only ....

একদিকে বাড়ছে গঙ্গার জল অপরদিকে ভেসে উঠছে মৃতদেহ

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ প্রবল বৃষ্টিতে যেমন গঙ্গার জল বাড়ছে তেমন গঙ্গা থেকে একের পর এক মৃতদেহ ভেসে উঠছে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশের ফাফামউ ঘাট এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে দৈনিক মৃত্যু এতো বেশি ছিল যে প্রয়াগরাজে মৃতদেহগুলি বালি চাপা দিয়ে ফেলে রাখা হয়েছিল। প্রশাসনের পক্ষ থেকেও বিকল্প কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাই কখনো প্রশাসনিক কর্তারা আবার কখনো মৃতের পরিবারের সদস্যরাই মৃতদেহগুলি কোনোরকমে গঙ্গার ধারে বালি চাপা দিয়ে ফেলে রেখে গিয়েছিলেন।

এরপর নদীর তীরে ভাঙনের ফলে নদীর তলদেশে সমাহিত করা মৃতদেহগুলি ভেসে যায়। কিন্তু গঙ্গার জলস্তর বেড়ে যাওয়ার কারণে মাটি সরে যেতেই গঙ্গার জলে বালি চাপা দেওয়া মৃতগুলি ভেসে উঠেছে।

- Sponsored -

- Sponsored -

জোনাল অফিসার নীরজ কুমার সিং এই বিষয় বলেন, “পুর কর্তৃপক্ষ দূষণ এড়ানোর জন্য মৃতদেহগুলির শেষকৃত্য সম্পন্ন করছে। সরকারের নির্দেশে ও প্রয়াগরাজের পুরপ্রধান অভিলাশ গুপ্তর উদ্যোগে গত ২১ দিন ধরে এই ঘাটে প্রায় ১০০ টি মৃতদেহ দাহ করা হয়েছে”।

সূত্রের ভিত্তিতে জানা গিয়েছে, গত তিন সপ্তাহে পুর কর্তৃপক্ষ দ্বারা ফাফামউ ঘাটে একশোটিরও বেশী সমাহিত মৃতদেহ দাহ করা হয়েছে। গতকাল এবং আজ মিলিয়ে এই ঘাটে মোট ৩৩ টি মৃতদেহ দাহ করা হয়েছে। পুর কর্তৃপক্ষের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে শেষকৃত্য সঠিকভাবে সম্পন্ন করা হয়েছে যার ফলে মৃতদেহগুলি কোনোভাবেই নদীতে ভেসে উঠবে না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored