Indian Prime Time
True News only ....

ধর্মঘট পুরোপুরি সফল, জানালেন সুজন চক্রবর্তী

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ গতকাল শিক্ষা, শূন্যপদ পূরণ, সকলের জন্য খাদ্য সহ একাধিক দাবীতে নবান্ন অভিযান করে বামপন্থী ছাত্র ও যুব সংগঠন। কিন্তু এই নবান্ন ঘেরাও অভিযানের সময় প্রায় ৩২ জন বাম কর্মী-সমর্থক আহত হয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্‍সাধীন আছেন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। গতকাল পুলিশের এই অত্যাচারের প্রতিবাদে আজ সমগ্র রাজ্য জুড়ে ১২ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছেন বামপন্থী কর্মী-সমর্থকেরা।

তবে আজকের এই ধর্মঘট কলকাতাতেও যথেষ্ট প্রভাব ফেলেছে। শিয়ালদহ ও হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। দফায় দফায় রেল অবরোধ থেকে সড়ক অবরোধ চলেছে।

আজ ১১ টায় হরতালের সমর্থনে বাম-কংগ্রেস মিলিতভাবে এন্টালি মার্কেট থেকে কলেজস্ট্রিট পর্যন্ত মিছিল শুরু করে। ওই মিছিলে আব্দুল মান্নান, বিমান বসু, প্রদীপ ভট্টাচার্য, সূর্যকান্ত মিশ্র, সুজন চক্রবর্তীর মতো দুই দলের শীর্ষ নেতারা ছিলেন।

- Sponsored -

- Sponsored -

বামেদের ডাকা ধর্মঘট পুরোপুরি সফল। শুক্রবার কলকাতায় এই কথা জানান সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী। তিনি বলেন, “কলকাতা সহ গোটা রাজ্যেই সকাল থেকে ধর্মঘটের প্রভাব পড়েছে। মানুষজন রাস্তায় অনেক কম বেরিয়েছেন। মানুষ এই সরকারের বিরুদ্ধে রায় দিতে প্রস্তুত। তাই সকাল থেকেই কলকাতা সহ গোটা রাজ্যে এই গাড়ি-ঘোড়া কম চলছে”।

তবে কিছু কিছু জায়গায় পুলিশ দলদাস হয়ে ধর্মঘট জোর করে ভাঙ্গার চেষ্টা চালিয়েছেন বলে অভিযোগ করেন সুজন চক্রবর্তী। তারপরেও রাস্তায় কমরেডরা অকুতোভয় ধর্মঘট পালন করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored