Indian Prime Time
True News only ....

রাষ্ট্রপতি পদে প্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করলেন বিরোধীরা

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হলেন তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি যশবন্ত সিনহা। বিরোধীরাই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর প্রার্থীপদে সিলমোহর দিল। বিরোধীদের তরফ থেকে কংগ্রেস নেতা জয়রাম রমেশ প্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করলেন।

২৭ শে জুন তিনি মনোনয়ন পেশ করবেন। উল্লেখ্য, ৫ বছর পার করে ২৪ শে জুলাই রামনাথ কোবিন্দের রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হচ্ছে। পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন তা নিয়ে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার ১৮ জুলাই ভোটের দিনক্ষণ ঘোষণা করে বলেছেন, “ভোট প্রক্রিয়ায় কোনো প্লাস্টিক সামগ্রী ব্যবহার করা হবে না।

একমাত্র পচনশীল জৈব সামগ্রীই ব্যবহার করা যাবে।” এদিকে রাষ্ট্রপতি নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিরোধীরা জোট বেঁধেছে। ১৫ ই মে বুধবার কংগ্রেস সহ ১৮ রাজনৈতিক দলের প্রতিনিধিরা দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বৈঠকে বসেছিলেন।

- Sponsored -

- Sponsored -

স্রেফ ঐকমতের ভিত্তিতে প্রার্থীর দেওয়ার সিদ্ধান্তই নয় সেই বৈঠকে সর্বসম্মতিক্রমে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে শরদ পওয়ারের নাম প্রস্তাব করা হলেও অবশেষে তিনি প্রার্থী হতে রাজি হননি।

এমনকি বিরোধী প্রার্থী হিসেবে ফারুখ আবদুল্লা ও গোপালকৃষ্ণ গান্ধীও রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াতে অস্বীকার করেন। ফলে এদিন শরদ পাওয়ার যশবন্ত সিনহার নাম দিল্লিতে দ্বিতীয় দফায় বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন।

যা বিরোধীরা সমর্থনও করলেন। কিন্তু যশবন্ত সিনহা আবার টুইট করে তৃণমূল ছাড়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। তবে ১৫ ই মে দিল্লিতে বিরোধীদের বৈঠকের আগে রাজনাথ সিং মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে পরামর্শ চেয়েছিলেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored