Indian Prime Time
True News only ....

মহাকালেশ্বর মন্দিরে উপচে পড়া ভিড়ে পদপিষ্ট হয়েছে বহু ভক্ত

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশঃ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী সহ প্রমুখ গণ্যমান্য ব্যক্তিরা উজ্জয়িনীর মহাকালেশ্বর শিব মন্দিরে গিয়েছিলেন। এরপর লাইনে দাঁড়িয়ে থাকা ভক্তদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। বহু ভক্তরা পদপিষ্ট হয়ে আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজন শিশু ও মহিলাও রয়েছে। পুলিশও এই উপচে পড়া ভিড় সামলাতে হিমসিম খেয়ে যায়।

মন্দির কর্তৃপক্ষের তরফে মুলচাঁদ জুনওয়াল জানান, “গতকাল সকাল ৮ টা ৩০ মিনিট চার নম্বর গেটের কাছে দর্শনার্থীরা ভিতরে ঢোকার চেষ্টা করলে ব্যারিকেড ভাঙে। তারপর বেশ কিছু দর্শনার্থী দৌড়ে মন্দিরের ভিতরে ঢুকে মূল বিগ্রহের কাছে যাওয়ার চেষ্টা করেন। ভাগ্য ভালো কোনো বড়ো দুর্ঘটনা ঘটেনি”।

- Sponsored -

- Sponsored -

পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কিছুক্ষণ ভক্তরা লাইনে দাঁড়িয়ে থাকার পরে অধৈর্য হয়ে গেলে ভিতরে যাওয়ার অনুমতি পাওয়ার পরেই সবাই একসঙ্গে ঢুকতে গেলে অনেকে পদপিষ্ট হয়ে আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিত্‍সার পরে কয়েক জনকে ছেড়ে দেওয়া হয়।

এই ঘটনা প্রসঙ্গে উজ্জয়িনীর জেলাশাসক আশিস সিংহ বলেছেন, ”আমাদের পরিকল্পনা করতে হবে ভিড় নিয়ন্ত্রণ করা যায় কিভাবে? যাতে কোনোভাবেই করোনা বিধিনিষেধ না ভাঙে প্রশাসন সেই বিষয়ে খেয়াল রাখবে। আমরা সামাজিক দূরত্ব বিধি নিশ্চিত করব”।

প্রসঙ্গত করোনা পরিস্থিতির কারণে অনেক দিন বন্ধ থাকার পরে গত মাসে মহাকালেশ্বর মন্দির খুলেছে। প্রশাসনের পক্ষ থেকে সকাল ৬ টা থেকে রাত ৮ টার মধ্যে সাড়ে তিন হাজার ভক্তকে মন্দিরে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। যদিও মন্দিরে যাওয়ার জন্য ভক্তদের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট বা একটি ভ্যাক্সিন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored