Indian Prime Time
True News only ....

নির্বাচনের আগেই পদত্যাগ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ গুজরাটঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের রাজ্যের দলেরই মুখ্যমন্ত্রী এবার পদত্যাগ করলেন। আজ বিজেপি নেতৃত্বকে ধন্যবাদ জানিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি পদত্যাগ করলেন। এর আগে বিজেপি শাসিত রাজ্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার পর বিজয় রুপানি পদত্যাগ করলেন।

হঠাত্‍ পদত্যাগের বিষয়ে বিজয় রুপানি বলেন, “বিজেপির জন্য পরিবর্তন একটা স্বাভাবিক বিষয়। সময়ের সাথে সাথে পরিবর্তন হয়। আমি বিজেপিকে ধন্যবাদ জানাচ্ছি যে আমাকে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে কাজ করার সুযোগ দিয়েছিল। আমার কার্যকালে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে গুজরাটের উন্নয়নের সুযোগ পেয়েছিলাম”।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গুজরাত নতুন উদ্দীপনা আর শক্তি নিয়ে এগিয়ে যাবে। আর এই বিষয়টির কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে সরে দাঁড়ালেও বিজেপি কর্মী হিসেবে কাজ করবো। নতুন নেতৃত্বের হাতে গুজরাটের উন্নয়নের দায়িত্ব যাক।

গুজরাটের মানুষকে আমি ধন্যবাদ জানাই”। আজ বিজয় রুপানি গান্ধীনগরে রাজভবনে গিয়ে রাজ্যপাল আচার্য্য দেবব্রতের কাছে পদত্যাগপত্র জমা দেন। বিধানসভা নির্বাচনের বছর খানেক আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী পদত্যাগ করায় বিজেপি শিবিরে অস্বস্তি বেড়েছে।

- Sponsored -

- Sponsored -

বিজয় রূপানির ইস্তফায় কংগ্রেস নেতা গৌরভ পান্ধী টুইট করেছেন লেখেন, “গুজরাতে কংগ্রেসের প্রচেষ্টার এটি ফল। মুখ্যমন্ত্রী বিজয় রূপানীর সরকারের ব্যর্থতার বিরুদ্ধে সাত দিনের ‘কোভিড ন্যায় যাত্রা’ বিজেপি সরকারকে পুরোপুরিভাবে উন্মোচন করেছে। এর ফলস্বরূপ বিজেপি মুখ্যমন্ত্রী অপসারণ করতে বাধ্য হয়েছে। সাত বছরের মধ্যে চার জন মুখ্যমন্ত্রী। একটি অস্থিতিশীল সরকারের অধীনে সরকারের ব্যর্থতার একটি জ্বলন্ত উদাহরণ”। 

গুজরাটের আরেক কংগ্রেস নেতা হার্দিক পটেল বিজয় রুপানির পদত্যাগ প্রসঙ্গে বলেছেন, “অতিমহামারী করোনার ধাক্কায় রাজ্যের অর্থনীতি ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এমন পরিস্থিতিতেও বিজেপি নেতৃত্ব গুজরাটের কথা না ভেবে রাজনৈতিক সমীকরণ মেলানোর চেষ্টা করে যাচ্ছেন”।

নরেন্দ্র মোদি ও আনন্দীবেন পটেলের পরে পুনরায় গুজরাটের এক বিজেপি মুখ্যমন্ত্রীকে পাঁচ বছরের মেয়াদ শেষের আগেই সরতে হল। তবে পরবর্তী মুখ্যমন্ত্রী পদে বিজেপি নেতা আর সি ফালড়ু, সি আর পাটিল, বিদায়ী উপমুখ্যমন্ত্রী নিতিন পটেলের পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী পুরুষোত্তম রুপৌলা এবং মনসুখ মাণ্ডব্যর নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে।

আগামীকাল বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষের উপস্থিতিতে রাজধানী গান্ধীনগরে গুজরাট বিজেপি পরিষদীয় দলের বৈঠকে পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম চূড়ান্ত হতে পারে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored