Indian Prime Time
True News only ....

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করলো কেন্দ্রীয় সরকার

- sponsored -

- sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ জলপাইগুড়িঃ আজ সকালে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে যাওয়ার সময় নীচবাড়ি ও রাঙাপানি স্টেশনের মাঝে একটি মালগাড়ি পিছন থেকে এসে ধাক্কা দিতেই বড়োসড়ো দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। আর বহু যাত্রী আহত হয়েছেন। মৃতদের মধ্যে মালগাড়ির লোকো পাইলট, অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট এবং কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড ছিলেন। এই সংঘর্ষের জেরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন দিক থেকে পর পর দু’টি কামরা লাইনচ্যুত হয়ে একেবারে দুমড়ে-মুচড়ে পাশে ছিটকে পড়ে।

জানা গেছে, একটি কামরা লাইন থেকে উপরের দিকে উঠে রয়েছে। আর তার নীচে মালগাড়ির কামরা ঢুকে রয়েছে। দ্রুত স্থানীয়রাও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। কুড়ি জন আহত উত্তরবঙ্গ মেডিকেলের সার্জিক্যাল ওয়ার্ডে চিকিৎসাধীন ও দশ জন এমার্জেন্সি অবজারভেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

এই ঘটনায় বিভিন্ন স্টেশনে হেল্পডেস্ক নম্বর চালু করা হয়েছে। শিয়ালদহ স্টেশনে যে হেল্পডেস্ক খোলা হয়েছে, তা হলো- ০৩৩-২৩৫০৮৭৯৪, ০৩৩-২৩৮৩৩৩২৬। কাটিয়ার স্টেশনের হেল্পডেস্ক নম্বর- ৬২৮৭৮০১৮০৫, ০৯০০২০৪১৯৫২। লামডিং স্টেশন-০৩৬৭৪২৩১২০, ০৩৬৭৪২৩১২৬, ০৩৬৭৪২৩৮৩১, ০৩৬৭৪২৩৮৫৮, ০৩৬৭৪২৩৯৫৮। গুয়াহাটি স্টেশন- ০৩৬১২৭৩১৬২১, ০৩৬১২৭৩১৬২২, ০৩৬১২৭৩১৬২৩। নিউ বঙ্গাইগাঁও স্টেশন- ৯২৮৭৯৯৮১৭৯, ৯৪৩৫০২১৪১৭।

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। এই দুর্ঘটনায় কেন্দ্রের তরফ থেকে মৃতদের পরিবার পিছু দশ লক্ষ টাকা, আহতদের আড়াই লক্ষ টাকা ও অল্প আহতদের পঞ্চাশ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর ফান্ড থেকে মৃতদের পরিবার পিছু দুই লক্ষ টাকা এবং আহতদের পঞ্চাশ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। উল্লেখ্য যে, এই দুর্ঘটনা গত বছরের ওড়িশার বালেশ্বরের স্মৃতি ফিরিয়ে আনলো। কিন্তু এই দুর্ঘটনার কারণ জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored