Indian Prime Time
True News only ....

‘রাস্তায় বাস নামানোর পর ভাড়া বৃদ্ধি নিয়ে আলোচনা হবে’ বার্তা ফিরহাদ হাকিমের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসায় লকডাউনের বিধিনিষেধও অনেকটা শিথিল হয়েছে। আর তাই রাজ্য সরকারের পক্ষ থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানোর কথা ঘোষণা করা হয়েছিল। কিন্তু পেট্রোল-ডিজেলের দাম চড়া হারে বৃদ্ধি পাওয়ায় বাস মালিকরা ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালাতে কোনো ভাবেই রাজি নেই। তাই আজ পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম বেসরকারী বাস মালিক সংগঠনের সঙ্গে বৈঠক হয়।

এই বৈঠকে ফিরহাদ হাকিম জানান, “আগে জনস্বার্থের কথা মাথায় রেখে রাস্তায় বাস নামাতে হবে এরপর ভাড়াবৃদ্ধি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে”।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১ লা জুলাই থেকে রাজ্যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারী-বেসরকারী বাস চালুর কথা ঘোষণা করেছিলেন। কিন্তু প্রথম দিন থেকে সরকারী বাস রাস্তায় নামলেও মাত্র হাতে গোনা কয়েকটি রুটের বেসরকারী বাস চলছে। এছাড়া যে কয়েকটি বাস চলছে তাও অতিরিক্ত ভাড়া। কারণ মালিকদের দাবী, “ভাড়া না বাড়ানো হলে রাস্তায় গাড়ি নামানো হবে না”। ফলে বাস মালিকদের এই অনড় মনোভাবের জেরে নিত্যযাত্রীরা নিজেদের গন্তব্যস্থলে যেতে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয়।

- Sponsored -

- Sponsored -

এই সমস্যার সমাধানে ফিরহাদ হাকিম বাস সংগঠনগুলির সঙ্গে আলোচনা করে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, “আগে রাস্তায় বাস নামিয়ে পরিস্থিতি স্বাভাবিক করুন। তারপরেই বাসভাড়া বৃদ্ধি নিয়ে ভাবা হবে। ইতিমধ্যে বাসভাড়া বৃদ্ধি নিয়ে যে বিশেষজ্ঞ কমিটি রয়েছে তার সুপারিশ নবান্নে জমা পড়েছে। সরকার তা খতিয়ে দেখে সময়মতো পদক্ষেপ গ্রহণ করবে”।

এই বৈঠকে বেঙ্গল বাস মিনিবাস সমন্বয় সমিতি, সিটি সুবার্বন বাস সার্ভিসেস, জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট, অপারেটার্স কো-অর্ডিনেশন কমিটি, ওয়েস্ট বেঙ্গল অন্ড মিনিট বাস ওনার্স অ্যাসোসিয়েশন ও বেঙ্গল বাস সিন্ডিকেটের সভাপতি স্বর্ণকমল সাহা সহ বেশ কিছু সংগঠন উপস্থিত ছিলেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored