Indian Prime Time
True News only ....

ফের বন্ধ হলো উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ উচ্চ প্রাথমিকে নিয়োগে আবারও নতুন নির্দেশিকা। আজ স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে জানায়, “এতো বিপুল সংখ্যক অভিযোগ খতিয়ে দেখতে আরো সময় প্রয়োজন। নির্ধারিত সময়ের মধ্যে সমস্ত অভিযোগ খতিয়ে দেখা সম্ভব হয়নি”।

স্কুল সার্ভিস কমিশনের মন্তব্য শুনে সৌমেন সেন এবং সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ বলে, “স্কুল সার্ভিস কমিশনকে সমস্ত অভিযোগের নিষ্পত্তির জন্য আরো তিন মাস সময় দেওয়া হবে। কিন্তু এই সময়ের মধ্যে কোনো নিয়োগ করা যাবে না। শিক্ষা দপ্তর সহ অধিকর্তাকে প্রতিটি অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে”।

উল্লেখ্য, ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশন উচ্চ প্রাথমিকে ১৬ হাজার শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল। তবে প্রক্রিয়ায় বিভিন্ন অভিযোগ উঠতে থাকায় একাধিক আবেদনকারী আদালতের দ্বারস্থ হন। এই প্রসঙ্গে গত জুলাই মাসে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে তিন মাসের মধ্যে সচিব পদমর্যাদার আধিকারিকদের দিয়ে এই সংক্রান্ত সমস্ত অভিযোগ খতিয়ে দেখে নিষ্পত্তি করতে হবে।

- Sponsored -

- Sponsored -

সেই মামলাতেই এদিন স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, অভিযোগের সংখ্যা ২৫ হাজারের বেশী তাই আদালতের দেওয়া তিন মাস সময়ের মধ্যে সাড়ে ছয় হাজার অভিযোগের নিষ্পত্তি করা সম্ভব হয়েছে।

তাই বাদ বাকি সমস্ত অভিযোগ খতিয়ে দেখার জন্য আরো অন্তত তিন সময় দেওয়া হোক। অবশ্য ডিভিশন বেঞ্চ এই আর্জি গ্রহণ করেছে। আগামী ১৫ সপ্তাহ পর পুনরায় এই মামলার শুনানি হবে।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored