Indian Prime Time
True News only ....

রাজ্যের মুকুটে যুক্ত হলো আরো এক নয়া পালক

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ পর্যটন দপ্তরের পর গতকাল রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরও স্কচ ওয়ার্ল্ড পুরষ্কারে পুরস্কৃত হলো। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানান, “বাংলার জন্য গর্বের মুহূর্ত। পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা ও উচ্চ শিক্ষা দুই দপ্তরই মর্যাদাপূর্ণ স্কচ পুরষ্কার লাভ করেছে। এই অসাধারণ কৃতিত্বের জন্য সকল আধিকারিক এবং সদস্যদের আন্তরিক অভিনন্দন জানাই”।

মমতা বন্দ্যোপাধ্যায় এই পুরষ্কার নিয়ে গর্ব করলেও করোনা পরিস্থিতির কারণে প্রায় ২০ মাসের বেশী সময় ধরে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ আছে। মাত্র হাতে গোনা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ভার্চুয়ালের মাধ্যমে ক্লাস নিয়েছে। 

এরফলে কোন মানদণ্ড থেকে এই পুরষ্কার দেওয়া হয়েছে তা এখনো জানা যায়নি। কিন্তু রাজ্য সরকার সূত্রে জানা গিয়েছে যে, স্কুল শিক্ষার অগ্রগতির জন্য এই সরকার বিভিন্ন পদক্ষেপ করেছে। সেগুলির উপর নির্ভর করেই মূলত এই পুরষ্কার দেওয়া হয়েছে। 

- Sponsored -

- Sponsored -

তবে এই পুরষ্কার প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আর্থিক লেনদেনকেই দায়ী করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইটের পরই শুভেন্দু পাল্টা টুইট করে লিখেছেন, “পশ্চিমবঙ্গ সরকারের কয়েকটি দপ্তর মর্যাদাপূর্ণ স্কচ (সমীর কোছাড়) পুরষ্কার জিতেছে।    

এই ধরনের পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়ে গুরুতর অভিযোগ রয়েছে। দেখে মনে হয় যারা আবেদন করে সবাই পুরস্কার পায়। চূড়ান্ত পর্যায়ে উঠতে প্রদর্শনীর জন্য দামী স্টল কিনতে হয়”। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored