Indian Prime Time
True News only ....

এবার স্কুলের সময়সূচীতে আসতে চলেছে বদল

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ করোনা আবহের জেরে দীর্ঘ লকডাউনের পর এবার আগামী ১৬ ই নভেম্বর থেকে রাজ্যে স্কুল ও কলেজ সহ সমস্ত সরকারী এবং বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাচ্ছে। কিন্তু কেবল নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাবে।

আর ক্লাসে প্রবেশ করার সময় কোনোরকম হুড়োহুড়ি আটকাতে ক্লাস শুরুর অন্তত এক ঘণ্টা আগে বিদ্যালয়ে আসতে হবে। এদিকে ক্লাস শুরু করার আগে প্রথম দশ মিনিট ধরে করোনা সম্পর্কিত তথ্য সরবরাহ করা হবে। প্রতি বেঞ্চে দু’জনের পরিবর্তে একজন করে বসবে।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার আগে ক্লাস রুম, কমন রুম, লাইব্রেরী, ল্যাবরেটরী সব স্যানিটাইজ করতে হবে। বিদ্যালয়ের চারিদিক জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত রাখতে হবে। বিদ্যালয়ে পর্যাপ্ত মাস্ক ও স্যানিটাইজার রাখতে হবে। একই সঙ্গে পড়ুয়াদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

- Sponsored -

- Sponsored -

রাজ্যের শিক্ষা দপ্তরের তরফে বলা হয়েছে যে, কোভিড বিধির গাইড লাইন ছাড়াও শিক্ষা সংক্রান্ত গাইডলাইন প্রকাশ করা হবে। বিদ্যালয়ের ক্ষেত্রে শিক্ষার্থীরা দুই ভাগে ক্লাস করতে আসবে। সকালে একদল শিক্ষার্থীর ক্লাস হবে। দুপুরে দ্বিতীয় দল শিক্ষার্থীর ক্লাস হবে।

তবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবাই একসাথেই ক্লাসে আসবে কি না এখনো অবধি সেই বিষয়ে কোনোরকম গাইডলাইন প্রকাশ্যে আসেনি।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored