Indian Prime Time
True News only ....

ট্রেনের ধাক্কায় মৃত্যু ২ হস্তিনী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশাঃ গত ৩ রা ফেব্রুয়ারী রাতের বেলা ওড়িশার রাউরকেলা ফরেস্ট রেঞ্জের মাহিপানি গ্রামের ট্রেনলাইনের উপর দু’টি বন্য হস্তিনী শাবক দ্রুত গতিতে আসা ট্রেনের ধাক্কায় মারা যায়।

রাউরকেলার ফরেস্ট রেঞ্জের বনাধিকারিক ভঞ্জ কিশোর সোয়াইন জানায়, “ট্রেনটি হাওড়া থেকে নাসিক যাওয়ার পথে ১২ টি হাতির একটি দল ওই সময় রেললাইন পার করছিল। সেই সময়ই ট্রেনটিও সেই ট্র্যাকে যাচ্ছিল। আর তখনই সেখানে একটি আট ও একটি বারো বছরের দু’টি শাবক হস্তিনী সেই ট্রেনের ধাক্কায় প্রাণ হারায়”।

তবে বন দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, “ট্রেনটি অত্যন্ত দ্রুত গতিতে জঙ্গলের ভিতরের রেললাইন দিয়ে যাচ্ছিল। সেই কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে। হাতি কোরিডরের এই সমস্ত লাইনগুলিতে সমস্ত ট্রেনের জন্য প্রতি ঘণ্টায় ৩০ কিলোমিটার গতি নির্দিষ্ট করা রয়েছে। কিন্তু সেই নিয়মের কোনো পরোয়া না করেই মালগাড়িটি চালানো হয়েছিল”।

- Sponsored -

- Sponsored -

এছাড়া তারা এও জানান যে, “আমরা রেল কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দায়ের করেছি। কারণ সেই সময় ওই ট্রেনটি প্রতি ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে যাচ্ছিল।গত তিন মাসে এই নিয়ে মোট চতুর্থ রেলের চাকায় পিষ্ট হয়ে হাতিমৃত্যুর ঘটনা ঘটল”।

ওড়িশার ওয়াইল্ডলাইফ সোসাইটির সভাপতি বিশ্বজি‍ত্‍ মোহান্তির জানিয়েছেন, “২০১৩ সালের সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল যে, জঙ্গলের ভিতর হাতি কোরিডরে ট্রেনের গতি নির্দিষ্ট হবে। যদি সেই গতি না মেনে ট্রেন চালানো হয় তবে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে”।

এই ঘটনায় গতকাল পুলিশ ওড়িশার সুন্দরগড়ের বিসরা পুলিশ স্টেশনে মালবহনকারী ওই ট্রেনের চালক কৃষ্ণা গোপালকে গ্রেপ্তার করেছে। ওড়িশা পুলিশ বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২ অনুযায়ী মালবোঝাই ওই ট্রেনচালকের বিরুদ্ধে দু’টি হস্তিনী শাববককে ট্রেনের চাকায় পিষ্টে মেরে ফেলার অভিযোগে মামলা দায়ের করেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored