Indian Prime Time
True News only ....

এবার দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা হবে দুটি ভাগে

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ করোনা মহামারী পরিস্থিতিতে সিবিএসই বোর্ড এক অভিনব সিদ্ধান্ত নিলো। সিবিএসই বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ২০২২ সালের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা দু’বার নেওয়া হবে। চলতি বছর করোনা মহামারীর কারণে দশম এবং দ্বাদশ শ্রেণীর দুটো পরীক্ষাই বাতিল হয়ে গেছে। আর আগামী বছরও এমন জটিলতার সৃষ্টি হবে না একথা জোর দিয়ে বলা যাচ্ছে না। তাই ঠিক করা হয়েছে নভেম্বর-ডিসেম্বর মাসে প্রথম পরীক্ষা ও মার্চ-এপ্রিল মাসে দ্বিতীয় পরীক্ষা হবে।

এছাড়া বলা হয়েছে প্রথম পরীক্ষায় অবজেক্টিভ প্রশ্ন এবং দ্বিতীয় পরীক্ষায় সাবজেক্টিভ প্রশ্ন থাকবে।
চলতি বছর পরীক্ষা না হওয়ায় ফলপ্রকাশ নিয়ে ব্যাপক জটিলতার সৃষ্টি হয়। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে পূর্ববর্তী পরীক্ষার ফল বিচার করে দশম ও দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশ করার কথা ঘোষণা করা হয়। যদিও পড়ুয়া সহ অভিভাবকদের একাংশ এই মূল্যায়ন পদ্ধতির বিরোধীতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়।

- Sponsored -

- Sponsored -

সুপ্রিম কোর্ট সব দিক খতিয়ে দেখে জানিয়ে দেয়, আইসিএসই এবং সিবিএসই বোর্ডের মূল্যায়ন পদ্ধতি নিয়ে সন্দেহ প্রকাশ করার কোনো কারণ নেই। ৩১ শে জুলাই পরীক্ষার ফলপ্রকাশের দিন।
এর পাশাপাশি বোর্ডের মূল্যায়ন পদ্ধতি অথবা প্রকাশিত ফল নিয়ে কোনো পড়ুয়ার আপত্তি থাকে কিংবা তারা যদি স্বশরীরে উপস্থিত থেকে পরীক্ষা দিতে চায় তাও করা যাবে। কিন্তু এর জন্য অনলাইনে আবেদন করতে হবে। পরীক্ষা ১৫ ই আগস্ট থেকে ১৫ ই সেপ্টেম্বরের মধ্যে হতে পারে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored