Indian Prime Time
True News only ....

ফের বিস্ফোরণে কেঁপে উঠলো মন্দির এলাকা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ পাঞ্জাবঃ গতকাল মধ্যরাতেরবেলা অমৃতসরের স্বর্ণ মন্দিরের কাছে শ্রী গুরু রামদাস নিবাসের কাছাকাছি হরমন্দির সাহিবের কাছে যে উদ্যান আছে৷ তার সামনের গলিপথ গালিয়ারায় ভয়াবহ বিস্ফোরণের জেরে জোর শব্দে কেঁপে উঠলো স্বর্ণ মন্দিরের আশপাশের এলাকা। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সূত্রের খবর, রয়েছে, সাত দিনের মধ্যে পর পর তিন বার স্বর্ণ মন্দির এলাকায় বিস্ফোরণ হয়েছে। পুলিশ ও দমকল বিভাগ খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। পুলিশ ঘটনাস্থল থেকে কিছু লিফলেট সহ বোমা ফাটার পর তার অবশিষ্টাংশও উদ্ধার করেন।

এই বিস্ফোরণগুলির কারা কি উদ্দেশ্য করেছে তা জানার জন্য তদন্ত শুরু হয়েছে। ইতিমধ্যে পাঞ্জাব পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছেন। পুলিশের দাবী, “অভিযুক্তদের স্বর্ণ মন্দিরের কাছে অশান্তি সৃষ্টি করাই লক্ষ্য ছিল।” চলতি মাসের ৬ ই মে স্বর্ণ মন্দিরের কাছে হেরিটেজ সরণীতে প্রথম বিস্ফোরণ হয়। এর ঠিক দু’দিন পর একই এলাকায় আবার বিস্ফোরণের প্রবল শব্দ পাওয়া যায়।

- Sponsored -

- Sponsored -

সাম্প্রতিক বেশ কিছু ঘটনায় পাঞ্জাবে অশান্তি ছড়ায়। ৩৬ দিন পলাতক থাকার পর এপ্রিল মাসে খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ নিজে আত্মসর্মপণ করলে পুলিশ গ্রেফতার করে আসামের জেলে পাঠিয়েছে। অমৃতপালকে গ্রেফতারীর তিন দিন আগে তাঁর স্ত্রী কিরণদীপ কউরকেও অমৃতসর বিমানবন্দর থেকে আটক করা হয়েছিল।

প্রসঙ্গত, অমৃতপালের বিরুদ্ধে বিভিন্ন জাতির মধ্যে বৈষম্য ছড়ানো, খুনের চেষ্টা, পুলিশকে আক্রমণ ও পুলিশের কাজে বাধা দেওয়ার মতো গুরুতর অভিযোগ রয়েছে। এমনকি ১৮ ই মার্চ অমৃতপাল এবং তাঁর ঘনিষ্ঠ সঙ্গী পপ্পলপ্রীত সিংহ অঞ্জলা থানার লকআপে বন্দি সঙ্গীকে ছাড়ানোর জন্য কয়েকশো জনকে নিয়ে হামলা চালিয়েছিলেন। উল্লেখ্য, অমৃতপাল নিজেকে খলিস্তানি নেতা জার্নেল সিংহ ভিনদ্রেনওয়ালের উত্তরসূরী হিসাবে প্রকাশ্যেই ঘোষণা করতেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored