Indian Prime Time
True News only ....

এবার ডেল্টা প্লাস ভ্যারিয়ান্ট সংক্রমণেও শীর্ষে এই রাজ্য

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মহারাষ্ট্রঃ করোনার পর ফের ডেল্টা প্লাস ভ্যারিয়ান্ট সংক্রমণে শীর্ষে মহারাষ্ট্র। গতকাল মহারাষ্ট্রে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়ান্টে আক্রান্ত আরো ২৭ জনের সন্ধান পাওয়া গিয়েছে। এই নিয়ে সেখানে মোট ১০৩ জন করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়ান্টে আক্রান্ত হলেন।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, মুম্বইতে করোনা পজিটিভ ১৮৮ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে জিনোম সিকোয়েন্সিং করা হয়েছিল। এদের মধ্যে ১২৮ জনের নমুনায় ডেল্টা প্লাস ভ্যারিয়ান্ট ধরা পড়েছে। অর্থাত্‍ নতুন ভ্যারিয়ান্টে ৬৮ শতাংশ করোনা রোগী আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের দু’টি নমুনায় আলফা ভ্যারিয়ান্ট পাওয়া গিয়েছে। ২৪ টি নমুনায় কাপ্পা ভ্যারিয়ান্ট পাওয়া গিয়েছে। এখন মহারাষ্ট্রে নিয়মিত করোনা আক্রান্তদের শরীর থেকে নমুনা নিয়ে জিনোম সিকোয়েন্সিং করা হচ্ছে কারণ এতে বোঝা যাবে কোন ভ্যারিয়ান্ট কতদূর ছড়িয়েছে।

করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে এই রাজ্যে ৬৪ লক্ষ ২৮ হাজার ২৯৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। ১ লক্ষ ৩৬ হাজার ৬৭ জনের মৃত্যু হয়েছে। ৬২ লক্ষ ৩৮ হাজার ৭৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ মৃত্যুহার ২.১১ শতাংশ। সুস্থতার হার ৯৭.০৫ শতাংশ।

- Sponsored -

- Sponsored -

গতকাল মহারাষ্ট্রে নতুন করে ৩৬৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৫ ই ফেব্রুয়ারীর পরে এদিনই আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম ছিল। আর ১০৫ জনের মৃত্যু হয়েছে। ৬৭৯৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এদিকে অ্যাকটিভ কেসের সংখ্যাও ৫০ হাজারের নীচে নেমে গেছে।

গতকাল মহারাষ্ট্রের পুনেতে আক্রান্তের সংখ্যা সর্বাধিক ছিল। সেখানে ১৬২৮ জন আক্রান্ত হয়েছেন। নাসিকে ৬২৮ জন আক্রান্ত হয়েছেন। মুম্বইতে ৪৮১ জন আক্রান্ত হয়েছেন। কোলাপুর অঞ্চলে ৭৫৭ জন আক্রান্ত হয়েছেন।

যদিও মুম্বইতে ৬৩ বছর বয়সী এক মহিলা কোভিশিল্ডের দু’টি ডোজ নেওয়া্র পরও ডেল্টা প্লাস ভ্যারিয়ান্টে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় চিন্তিত বিশেষজ্ঞ মহল।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored