Indian Prime Time
True News only ....

গোটা দেশে এক লাফে দাম বাড়লো পেট্রোপণ্যের

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ বাংলাদেশঃ এবার বাংলাদেশ সরকার এক ধাক্কায় পেট্রোপণ্যের দাম ৩০ থেকে ৪০ টাকা বাড়িয়েছে। বাংলাদেশে প্রতি লিটার পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়ানো হয়েছে। আগে এক লিটার পেট্রোলের দাম ৮৬ টাকা ছিল। এখন তা বেড়ে এক ধাক্কায় ১৩০ টাকা হয়েছে। প্রতি লিটার ডিজেলের দাম ৩৪ টাকা ও প্রতি লিটার অকটেনের দাম ৪৬ টাকা বেড়েছে।

এছাড়া কেরোসিনের দামও বেড়েছে। কিন্তু আচমকা পেট্রোল-ডিজেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে দেশের বিদ্যুৎ, জ্বালানী এবং খনিজ সম্পদ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, “গত ছয় মাসে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) পেট্রোপণ্য বিক্রির ক্ষেত্রে ৮ হাজার ১৪ কোটি টাকার বেশী লোকসান করেছে।

- Sponsored -

- Sponsored -

আর তাই বর্তমান আন্তর্জাতিক তেলের বাজারে তৈরী হওয়া পরিস্থিতির কারণে সরকারকে আমদানি স্বাভাবিক রাখতে বেশী দামে জ্বালানী বিক্রি করতে হচ্ছে।” প্রতিমন্ত্রী নজরুল হামিদের দাবী, “পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও পেট্রোপণ্যের দাম কমানো যায় কি না সেই বিষয়ে বিবেচনা করে দেখা হবে।”

এর আগে ২০২১ সালের নভেম্বর মাসে পেট্রোপণ্যের দাম বাড়ানো হয়েছিল। সেই সময়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১৫ টাকা করে বাড়ানো হয়েছিল। এভাবে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষ বিপাকে পড়তে চলেছে। পাশাপাশি এই মূল্যবৃদ্ধির আঁচ অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসের উপর এসে প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored