Indian Prime Time
True News only ....

চিকিৎসকের সামনে কেঁদে ফেলার মাশুল হিসেবে গুনতে হলো অতিরিক্ত টাকা

- sponsored -

- sponsored -

ব্যুরো নিউজঃ নিউইয়র্কঃ চিকিৎসকের সামনে কেঁদে ফেলায় নিউইয়র্কের একটি হাসপাতাল অতিরিক্ত তিন হাজার টাকা বিল করেছে। ক্যামেলি জনসন নামে এক জন ইউটিউব তারকা এমনই অভিযোগ করে বিলের একটি ছবিও প্রকাশ করেছেন।

ক্যামেলি জানান, “তার বোন একটি বিরল রোগে ভুগছেন। তাই চিকিৎসা করাতে হাসপাতালে গিয়েছিলেন কিন্তু চিকিৎসকের কাছে গিয়ে বিরক্ত ও অসহায়বোধ করায় ক্যামেলির বোন কেঁদে ফেলেন। ফলে হাসপাতালের বিলে লেখা রয়েছে ‘ব্রিফ ইমোশনাল/বিহেভ অ্যাসেসমেন্টের’ জন্য ৪০ ডলার কাটা হয়েছে (ভারতীয় মুদ্রায় যা প্রায় তিন হাজার টাকা)।

- Sponsored -

- Sponsored -

অর্থাৎ রোগীর মানসিক অবস্থা পরীক্ষা করার জন্যই নাকি ওই মূল্য নেওয়া হয়েছে। কিন্তু ক্যামেলি স্পষ্ট ভাবে বলেন, “বোনের এমন কোনো পরীক্ষা করা হয়নি।” উল্লেখ্য, ব্রিফ ইমোশনাল/বিহেভ অ্যাসেসমেন্ট’ এমন একটি পরীক্ষা যা দুশ্চিন্তা, মানসিক অবসাদ, আত্মহত্যার প্রবণতা ও এডিএইচডির মতো বিভিন্ন সমস্যা চিহ্নিত করতে ব্যবহার করা হয়।

 ২০১৫ সাল থেকে আমেরিকায় মানসিক স্বাস্থ্যকে স্বাস্থ্যবিমার আওতাভুক্ত করা হয়েছে। তাই এই পরীক্ষাটি করলে বিমা সংস্থার থেকে টাকা পাওয়া যায়। আর সেই কারণেই কান্নার সুযোগে এই অতিরিক্ত অর্থ দাবী করা হয়েছে। এক্ষেত্রে আমেরিকার স্বাস্থ্যব্যবস্থার সার্বিক পরিবর্তন রয়েছে বলে ক্যামেলি জানিয়েছেন।

 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored