Indian Prime Time
True News only ....

মৃত্যু হলো তাইওয়ানের শীর্ষ প্রতিরক্ষা মন্ত্রকের ১ কর্মকর্তার

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ চীনঃ আজ তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রকের গবেষণা ও উন্নয়ন ইউনিটের উপপ্রধানকে একটি হোটেলের ঘরে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। অর্থাৎ সামরিক মালিকানাধীন ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপপ্রধান ওউ ইয়াং লি-হসিং দক্ষিণ তাইওয়ানের একটি হোটেলের রুমে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

৫৭ বছর বয়সী ওউ ইয়াং হোটেলের ঘরে কোনো অনুপ্রবেশের লক্ষণ দেখা যায়নি। তার পরিবারের তরফ থেকে জানানো হয়েছে যে, ওউ ইয়াংয়ের হৃদরোগ ছিল। আর একটি কার্ডিয়াক স্টেন্ট ছিল। দেশের দক্ষিণের কাউন্টি পিংতুংয়ে একটি ব্যবসায়িক সফরে ছিলেন। এই বছরের শুরুতেই এই পদে আসেন। বিভিন্ন ক্ষেপণাস্ত্র উৎপাদন প্রকল্পের তত্ত্বাবধানের জন্য এই পদ গ্রহণ করেন।

প্রসঙ্গত, চলতি বছর সামরিক মালিকানাধীন সংস্থাটি বার্ষিক ক্ষেপণাস্ত্র উৎপাদন ক্ষমতা দ্বিগুণেরও বেশী বৃদ্ধি করার চেষ্টা করছে। এই ক্ষমতাকে প্রায় ৫০০ এর কাছাকাছি নিয়ে যাওয়ার জন্য চেষ্টা করা হচ্ছে। এই দ্বীপ রাষ্ট্রটি চীনের ক্রমবর্ধমান সামরিক হুমকির মুখে পরে নিজেদের যুদ্ধ শক্তি বৃদ্ধি করার চেষ্টা করছে।

- Sponsored -

- Sponsored -

তাইপেইয়ের সামরিক বাহিনী সূত্রে জানা গিয়েছে যে, ৬৮ টি চীনা ফাইটার জেট ও ১৩ টি যুদ্ধজাহাজ সীমান্ত রেখা অতিক্রম করার একদিন পরে এই ঘটনা ঘটেছে। এই সীমান্ত রেখা তাইওয়ান প্রণালীর মাঝখানে রয়েছে।

মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ানে অঘোষিত সফরের পরেই চীন ক্ষুব্ধ হয়ে তাইওয়ান প্রণালীতে সর্বকালের বৃহত্তম সামরিক মহড়া পুনরায় শুরু করেছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া চীনা নৌবাহিনী, বিমান বাহিনী এবং অন্যান্য বিভাগের সামরিক মহড়া তাইওয়ানের আশেপাশের ছয়টি স্থানে পূর্ণাঙ্গভাবে শুরু হয়েছে।

তাইওয়ানের দুইটি প্রধান সমুদ্রবন্দর কিলুং ও কাওশিউং থেকে মাত্র ৯ নটিক্যাল মাইল (১৬.৭ কিলোমিটার) দূরত্বে এই মহড়া হয়। পেলোসির সফর তাইওয়ান নিয়ে বেজিং এবং ওয়াশিংটনের মধ্যে উত্তেজনা বাড়িয়ে তুলেছে। এই ঘটনাকে বেজিংয়ের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি নিজের দেশের অংশ হিসাবে বিবেচনা করে। কারণ এই দুই দেশের মিশে যাওয়া অনিবার্য।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored