Indian Prime Time
True News only ....

ভিড় উপচানোর সঙ্গে সঙ্গেই বাড়ছে মেট্রোর সংখ্যা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ রাজ্য জুড়ে গণপরিবহন ব্যবস্থা বন্ধ থাকলেও স্টাফ ট্রেন ও মেট্রো পরিষেবা চালু আছে। পুনরায় আগামী সোমবার থেকে মেট্রোর সংখ্যা বাড়তে চলেছে। সরকারী বিধিনিষেধের মধ্যে জরুরী পরিষেবার সাথে যুক্ত যাত্রীদের জন্য দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের মধ্যে মোট ৪০ টি মেট্রো চলতো। কিন্তু ভিড় সত্ত্বেও যাতে মেট্রোয় সামাজিক দূরত্ববিধি বজায় রাখা যায় তাই মেট্রো রেল কর্তৃপক্ষ সোমবার থেকে মেট্রোর সংখ্যা বাড়িয়ে ৬২ টি করা হয়েছে।

মেট্রো রেল কর্তৃপক্ষ থেকে জানা গেছে, প্রথমার্ধে সকাল ৯ টার সময় দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে প্রথম ট্রেনটি ছাড়তো। তবে এর পরিবর্তে সোমবার থেকে সকাল সাড়ে ৮ টায় ট্রেনটি ছাড়বে। বেলা ১১ টা ১৫ মিনিটে শেষ ট্রেন ছাড়তো। এর পরিবর্তে সোমবার থেকে সাড়ে ১১ টায় শেষ ট্রেন ছাড়বে।

- Sponsored -

- Sponsored -

এরপর দ্বিতীয়ার্ধে বেলা ৩ টে ৩৫ মিনিটে প্রথম ট্রেনটি ছাড়বে। দুই প্রান্তিক স্টেশন থেকে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে শেষ ট্রেনটি ছাড়বে। প্রতিটি ট্রেন ১১-১২ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে। সোমবার থেকে শনিবার এই মেট্রো পরিষেবা চলবে। কেবলমাত্র রবিবার মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।

মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, “যারা বিশেষ পরিষেবার সাথে যুক্ত তারা পরিচয়পত্র দেখিয়ে মেট্রো স্টেশনে ঢুকতে পারবেন। কেবল কার্ডের মাধ্যমেই যাতায়াত করা যাবে কোনো টোকেন পরিষেবা দেওয়া হবে না। এছাড়া যাতে যাত্রীরা করোনা বিধিনিষেধ সঠিক ভাবে মেনে চলেন সেই বিষয়েও কড়া নজর রাখা হবে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored