Indian Prime Time
True News only ....

এবার বাস পরিষেবায় মিলল ছাড়

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ ফের করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসায় রাজ্যে করোনা বিধিনিষেধ সামান্য শিথিল হলো। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠক করে ঘোষণা করলেন যে, এবার ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচল করা যাবে। সরকারী-বেসরকারী সব বাসকেই রাস্তায় নামার ছাড়পত্র দেওয়া হয়েছে। কিন্তু আগামী ১৫ ই জুলাই অবধি লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।

এছাড়া ব্যবসায়ী সংগঠনগুলির কথা মাথায় রেখে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে, সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সবজি এবং মাছের বাজার খোলা রাখা যাবে। আর অন্য দোকান সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তাছাড়া সকাল ১১ টা থেকে বিকেল ৬ টা অবধি সেলুন-পার্লার খোলা রাখা যাবে। তবে সেখানে ৫০ শতাংশ গ্রাহকের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছে। শরীরচর্চা কেন্দ্রগুলিকেও ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

পাশাপাশি বেসরকারী সংস্থাগুলিকে ৫০ শতাংশ কর্মী নিয়ে অফিস চালানোর অনুমতি দেওয়া হয়েছে। এই সরকারী দপ্তর সকাল ১০ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত খোলা রাখা যাবে। অবশ্য এই ক্ষেত্রে কর্মীদের যাতায়াতের ব্যবস্থা সংস্থাকেই করতে হবে।

বিয়ের মরসুমের জন্য অনুষ্ঠানবাড়িতে ৫০ জন ও সাংস্কৃতিক-রাজনৈতিক কর্মসূচীর ক্ষেত্রে ২০ জনের বেশী জমায়েত নিষিদ্ধ। সাথে সাথে রাত ৯ টা থেকে ভোর ৫ টা অবধি অতি প্রয়োজন ছাড়া বাইরে বেরোনোতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন যে, রাজ্যে মোট ২ কোটি ১২ লক্ষ মানুষ ভ্যাক্সিন পেয়েছেন। এদিকে করোনা সংক্রমণ আটকাতে হাওড়ার কনটেইনমেন্ট এবং মাইক্রো কনটেইনমেন্ট জোন মিলিয়ে মোট ৭৬ টি এলাকা চিহ্নিত করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored