Indian Prime Time
True News only ....

বৃদ্ধার অন্তিমযাত্রাই শোভাযাত্রায় পরিণত হলো

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হাওড়াঃ হুগলীর ব্যান্ডেলের পর এবার ফের হাওড়ায় একশো বছর পার করা এক বৃদ্ধাকে ডিজে বাজিয়ে, বাজি ফাটিয়ে অন্তিম যাত্রায় নিয়ে যাওয়া হলো। যা দেখে পথচারীদের পাশাপাশি শ্মশান সংলগ্ন এলাকাবাসীরা একেবারে হকচকিয়ে গেলেন। 

মৃতা বৃদ্ধা উলুবেড়িয়া দু’নম্বর ব্লকের রাজাপুর গ্রামের বাসিন্দা তারাবালা রায়। মৃত্যুর সময় বয়স হয়েছিল ১১২ বছর। প্রায় এক মাস ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। খাওয়া-দাওয়া কমে গিয়েছিল। গতকাল গ্রামের শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়। কিন্তু এই অন্তিম যাত্রা একেবারে শোভাযাত্রার ন্যায় পালিত হয়। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, তারাবালাদেবী বলে গিয়েছিলেন যে, তার মৃত্যুতে কেউ কান্নাকাটি না করে বাজি ফাটিয়ে, বাজনা বাজিয়ে দেহ সৎকার করে। ফলে তার শেষ ইচ্ছাকে শ্রদ্ধা জানাতে গাঁদা, গোলাপ ও রজনীগন্ধা দিয়ে শয্যা সাজানো হয়। রাস্তা জুড়ে ফুল ছড়ানো হয়।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত উল্লেখ্য যে, ১৩ বছর বয়সে তারাবালাদেবীর বিয়ে হয়েছিল। ছেলে-মেয়ের মোট ১১ জন। পুত্রবধূ, জামাই, নাতি-নাতনি মিলিয়ে পরিবারের সদস্য সংখ্যা শতাধিক। আর বড়ো মেয়ে মাতন মণ্ডলের বয়স ৯২ বছর।  

কিন্তু তারাবালাদেবীর এহেন অন্তিমযাত্রা গ্রামের অনেকেই মেনে নিতে পারেননি। কেউ কেউ আবার বলেন ‘‘মৃত্যু বেদনার। সেটা যেকোনো বয়সেই হোক না কেন। তবে মৃতার পরিবারের এমন আনন্দ খানিকটা বিচলিত করল।’’ 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored