Indian Prime Time
True News only ....

ফোন রিসিভ করতেই চলে আসে অশালীন ভিডিও, এরপরই শুরু হয় ব্ল্যাকমেল

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হুগলীঃ সাইবার অপরাধীরা হোয়াটসঅ্যাপ বা ফেসবুক ম্যাসেঞ্জারে অচেনা নম্বরের ভিডিয়ো কল করে কয়েক সেকেন্ডের নগ্ন ভিডিও দেখানোর পরই ব্ল্যাকমেল শুরু করে। সম্প্রতি হুগলীর চন্দননগরের সিপিএম নেতা গোপাল শুক্লার সাথে এরকমই এক অশালীন ঘটনা ঘটেছে।

চন্দননগর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার গোপাল শুক্লা নামে ওই ব্যক্তি একটি মিটিংয়ে ছিলেন। সেখানে আচমকা তাঁর ফেসবুক ম্যাসেঞ্জারে পায়েল রেড্ডি নামে এক জনের ভুয়ো অ্যাকাউন্ট থেকে কল আসে। ফোন রিসিভ করতেই এক মহিলার নগ্ন ছবি মোবাইলের স্ক্রিনে ভেসে উঠতেই ব্ল্যাকমেল করা হয়।

এই ভিডিয়ো কলে এক কোণে গোপালবাবুর ছবি দেখা যাচ্ছিল। আর এটাই আসলে সাইবার অপরাধের ফাঁদ। গোপালবাবু সেই ফাঁদেই পা দেন। এই ধরণের ঘটনায় নিজের ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে গিয়ে বদনাম হতে পারে এই আতঙ্কেই অনেকে টাকা দিতে রাজি হন। কিন্তু গোপালবাবু এক্ষেত্রে ভয় না পেয়ে সোজা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

- Sponsored -

- Sponsored -

এরপর চন্দননগর থানার পুলিশের পক্ষ থেকে লাগাতার সতর্কতা মূলক প্রচার করা হচ্ছে। কেউ যাতে সাইবার অপরাধের ফাঁদে পা না দেয় সেই বিষয়ে সতর্ক করা হচ্ছে। সাইবার অপরাধ দিন দিন বাড়তে থাকায় চন্দননগর পুলিশের সাইবার ক্রাইম সেলকে থানায় পরিনত করা হয়েছে।

সম্প্রতি এই সাইবার ক্রাইম থানা থেকে “সাইবার লাইটস রিসক্ ভিশন” নামে একটি ইউটিউব চ্যানেল প্রকাশ করা হয়েছে। যেখানে ব্যাঙ্ক প্রতারণা, পুরষ্কারের লোভ দেখিয়ে প্রতারণা এমনকি মোবাইল সিম কার্ড কেনা থেকে স্মার্ট ফোন ব্যবহার করলে প্রতারণার শিকার কিভাবে হওয়া যায় তা ছোটো ছোটো ভিডিয়োর মাধ্যমে দেখিয়ে সতর্ক করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored