Indian Prime Time
True News only ....

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে ইস্ট-সেন্ট্রাল রেলে

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ অগ্নিপথ প্রকল্প নিয়ে বিতর্কে দেশের নয়টি রাজ্য রণক্ষেত্র হয়ে উঠেছে। ইস্ট-সেন্ট্রাল বা পূর্ব-মধ্য রেলওয়ে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। আনুমানিক ৭০ থেকে ৮০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে।

বিক্ষোভকারীদের বিক্ষোভের জেরে দেশের একাধিক স্টেশন কার্যত শ্মশানে পরিণত হয়েছে। ৫০ থেকে ৬০ টি ট্রেনের কোচ ভাঙা হয়েছে। ১৬৪ টি ট্রেন বাতিল করা হয়েছে। ৭৪ টি রেলের যাত্রা পথ ছোটো করা হয়েছে। ১২ টি ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে।

অগ্নিপথ আন্দোলনের বিহার, ঝাড়খণ্ড, রাজস্থান, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশে সবচেয়ে বেশী আঁচ পড়েছে। কিন্তু দিল্লি, পাঞ্জাব, বাংলা, তেলেঙ্গানা, হরিয়ানা, হিমাচল এবং অন্ধ্রপ্রদেশেও প্রভাব পড়েছে। মথুরায় সাধারণ মানুষের উপর পাথরবাজির অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে।

ফলে পুলিশ পরিস্থিতি সামাল দিতে গুলি চালাতে বাধ্য হয়। দানাপুর স্টেশনে দানাপুর-ফারাক্কা এক্সপ্রেস, সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস সহ অন্যান্য ট্রেনে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সেখানে একদল বিক্ষোভকারী ২৫ টি চার চাকার গাড়ি ও ৬০ টি বাইকে ভাঙচুর চালিয়েছে।

পাটনার ডিএম জানান, “প্রায় ১৫০০ জন আন্দোলনকারী এই ধ্বংসলীলা চালিয়েছে। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে আন্দোলনকারীদের চিহ্নিত করা হয়েছে। যাদের মধ্যে ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে।”

- Sponsored -

- Sponsored -

সেকেন্দ্রাবাদ স্টেশনেও চার থেকে পাঁচটি ট্রেনের ইঞ্জিনে আগুন লাগানো হয়েছে। দুই থেকে তিনটে কোচেও অগ্নিসংযোগ করা হয়েছে। ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার এই প্রসঙ্গে বলেন, “আন্দোলনের কারণে সাময়িক ভাবে ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।”

রেলস্টেশনে হামলা অথবা রাস্তায় বিক্ষোভের পাশাপাশি বিহারের বেতিয়ায় উপমুখ্যমন্ত্রী রেণু দেবীর বাড়িতে হামলা চালানো হয় বলেও অভিযোগ উঠেছে। এছাড়া মাধেপুরে বিজেপির পার্টি অফিস জ্বালিয়ে দেওয়া হয়েছে।

ট্রেনের এক একটি কোচ বানাতে ১.৬ কোটি টাকা খরচ পড়ে। ফলে প্রায় ৭০ থেকে ৮০ কোটি ক্ষতির অনুমান করা হচ্ছে। এরপর স্টেশন এবং লাইনে ক্ষতির পরিমাণ রয়েছে। তবে ইস্ট-সেন্ট্রাল রেলওয়ের সমস্ত স্টেশন থেকে অবরোধ উঠে গিয়েছে।

আর আপাতত এস্ট-সেন্ট্রাল রেলওয়েতে বাতিল হওয়া ট্রেনগুলির তালিকা হলো- হাওড়া-অমৃতসর মেল, মালদহ টাউন-পাটনা এক্সপ্রেস, আসানসোল-গোরক্ষপুর এক্সপ্রেস, হাওড়া-রাজেন্দ্রনগর (টি) এক্সপ্রেস, আসানসোল-গোরক্ষপুর এক্সপ্রেস, মালদহ টাউন-দিল্লি ফারাক্কা এক্সপ্রেস এবং হাওড়া-প্রয়াগরাজ রামবাগ বিভূতি এক্সপ্রেস।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored