Indian Prime Time
True News only ....

জীবিত বৃদ্ধাকে মৃত বলে রেশন না দেওয়ার অভিযোগ ডিলারের বিরুদ্ধে

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মালদাঃ জীবিত রয়েছেন বৃদ্ধা। কিন্তু রেশন তালিকায় মৃত বলে ঘোষিত। মিলছে না রেশন। জীবিত বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করার অভিযোগ রেশন ডিলারের বিরুদ্ধে। এই নিয়ে বিডিওর কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। মালদহ জেলার হরিশচন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার বাসিন্দা জেলেখা বেওয়া। বয়স ৮০ বছর। দিব্যি হেঁটে চলে বেড়াচ্ছেন। আগে রেশন পেতেন। তবে কয়েক সপ্তাহ ধরে রেশন পাচ্ছেন না। ওই এলাকার রেশন ডিলার জহুর আহমেদ জেলেখা দেবীকে রেশনের তালিকায় মৃত বলে ঘোষণা করেছেন। এছাড়াও গ্রামবাসীরা ওই ডিলারের বিরুদ্ধে কম পরিমাণ রেশন দেওয়ার অভিযোগ তুলছেন। সরকার যতোটা রেশন পাঠাচ্ছে ততোটা রেশন দেওয়া হচ্ছে না। ১ কেজি করে কম চাল-গম দেওয়া হচ্ছে। এমনটাই অভিযোগ জানানো হচ্ছে।

ওই বৃদ্ধার ছেলে জালাল উদ্দিন বলেন,”আমার মা বেঁচে আছে। কিন্তু দুই সপ্তাহ ধরে রেশন পাচ্ছে না। রেশন ডিলার বলেছে তালিকায় মায়ের নাম নেই। এছাড়া ওই ডিলারের পরিমাণে কম খাদ্যদ্রব্যও দেয়”।

আলাউদ্দিন নামে স্থানীয় বাসিন্দা বলেছেন, “ওই বৃদ্ধা বেঁচে আছেন। তবে মৃত ঘোষণা করে রেশন দেওয়া হচ্ছে না। এদিকে প্রত্যেককেই পরিমাণের থেকে এক কেজি করে কম রেশন দেওয়া হচ্ছে।সরকার তো সঠিক পরিমাণ রেশন পাঠাচ্ছে। তাহলে আমাদের কম দেওয়া হবে কেন?”

- Sponsored -

- Sponsored -

অভিযুক্ত রেশন ডিলার জহুর জানাচ্ছেন, “ওই বৃদ্ধার নাম লিস্টে দেখাচ্ছে না। তাই আমি রেশন দিতে পারছি না। আমি মৃত ঘোষণা করার কেউ না। তাছাড়া খাদ্যদ্রব্য যেরকম আসছে সেইরকম ভাবে রেশন দেওয়া হচ্ছে। বাইরে সার্কুলার দেওয়া থাকে”।

খাদ্য সরবরাহ দপ্তরের ইন্সপেক্টর রিঙ্কু বিশ্বাস জানিয়েছেন, “অভিযোগ পেয়েছি। খতিয়ে দেখা হবে।কিন্তু আমি কম রেশন দেওয়ার অভিযোগ পাইনি। তবে যখন আমি শুনলাম তখন নিজে স্বতঃপ্রণোদিত ভাবে বিষয়টি দেখবো। রেশন ডিলার কাউকে মৃত ঘোষণা করতে পারে না। ঘটনাটি ঠিক কি হয়েছে সঠিক ভাবে দেখতে হবে”।

করোনা আবহে লকডাউন চলছে। এই মুহূর্তে সরকারের পক্ষ থেকে যে রেশন দেওয়া হয় তা সাধারণ দরিদ্র পরিবারের জন্য খুবই প্রয়োজনীয়। তাই তাদের অধিকারের থেকে কম রেশন দেওয়া অপরাধ। ব্যাপারটি প্রশাসনের খতিয়ে দেখা উচিত।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored