Indian Prime Time
True News only ....

ধস নেমে বিচ্ছিন্ন সমতলের সাথে পাহাড়ের যোগাযোগ তাই চরম ভোগান্তিতে পর্যটকরা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ শিলিগুড়িঃ টানা কয়েকদিনের বৃষ্টিতে পাহাড়ের বহু জায়গার মাটি আলগা হয়ে ধস নেমেছে। এর জেরে অনেক রাস্তাই বন্ধ হয়ে গেছে। এছাড়া দার্জিলিং ও কালিম্পঙের সঙ্গে সমতলের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই দার্জিলিং, কালিম্পং, লাভা, লোলেগাঁও, কোলাখাম, রিশপ জুড়ে প্রায় পাঁচ থেকে ছয় হাজার পর্যটক আটকে গেছেন।

দার্জিলিং থেকে শিলিগুড়ি যাওয়ার ৫৫ নম্বর জাতীয় সড়কে ধস নামায় গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে বিকল্প পথ হিসেবে রোহিণী রোড ধরে গাড়ি চলছে। এদিকে ত্রিবেণীর কাছে রাস্তার উপর দিয়ে তিস্তার জল বইছে। চিত্রেতে ধস নেমে রাস্তায় বড়ো বড়ো ফাটল দেখা দিয়েছে। লাভা থেকে গরুবাথান যাওয়ার রাস্তা সম্পূর্ণ বন্ধ রয়েছে।

অন্যদিকে শিলিগুড়ির মাটিগাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কের উপর বালাসন সেতু ক্ষতিগ্রস্ত হওয়ায় সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বিভিন্ন দিকের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় পর্যটকরা পাহাড় ছেড়ে বের হতে পারছেন না।

গত দু’দিন থেকে পাহাড়ের বিস্তীর্ণ এলাকায় বিদ্যুত্‍ পরিষেবা না থাকায় বেশীর ভাগ পর্যটকদের মোবাইলে চার্জ নেই। এর জেরে পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করতে পারছেন না। এরফলে খুব অসুবিধার মধ্যে রয়েছেন।

- Sponsored -

- Sponsored -

এক পুলিশ আধিকারিক জানান, “বিভিন্ন দিকের রাস্তা বন্ধ থাকায় বড়ো গাড়ি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ধসের জন্য রাস্তায় বড়ো বড়ো পাথর পড়ে রয়েছে। এর মধ্যে দিয়েই কোনোরকমে গাড়িগুলিকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে”।

শিলিগুড়ি পুলিশের তরফে টুইট করে বলা হয়েছে, “১০ নম্বর জাতীয় সড়কের উপরে ২৯ মাইলের কাছে বড়ো ধস নেমেছে। রাস্তা পরিষ্কার করতে সময় লাগবে। তাই শিলিগুড়ি থেকে ছোটো গাড়িগুলিকে করোনেশন সেতু, তিস্তা এবং রংপোর দিক দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে”।

গরুবাথানের বাসিন্দা রঞ্জিত্‍ রাই ফোনে বলেন, ”চারিদিকের অবস্থা খুব খারাপ। গরুবাথান সহ কালিম্পঙের সব রাস্তা বন্ধ। ছয় মাইল ও নয় মাইলের কাছে ধস নেমেছে। রাস্তা পরিষ্কার করা হলেও বার বার পাথর পড়ে তা বন্ধ হয়ে যাচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হবে কবে কিছুই বোঝা যাচ্ছে না”।

দার্জিলিঙের জেলাশাসক এস পুন্নমবলম বলেছেন, ”ছোটো ছোটো অনেক জায়গায় ধস রয়েছে। কিছু ঘর-বাড়ির ক্ষতি হয়েছে। দার্জিলিঙের দিকে রাস্তা খোলা রয়েছে। এই বিপর্যয়ে কালিম্পং থেকে গরুবাথান আসার পথে লাভা রোডের তিন মাইলে কৈলাস বর্মণ নামে একটি ছোটো গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মেরে খাদে পড়ে যান”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored