Indian Prime Time
True News only ....

দফায় দফায় বৃষ্টিতে জলমগ্ন মহানগরী

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সাথে মৌসুমি অক্ষরেখা সক্রিয় হয়ে উঠেছে। এর জেরে সকাল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দফায় দফায় ভারী বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির প্রভাবে ইতিমধ্যেই কলকাতার সল্টেক, বালিগঞ্জ, পার্কস্ট্রিট, কলেজস্ট্রিট, গড়িয়াহাট, ঠনঠনিয়া, মানিকতলা সহ একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী পুরো দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ জুড়ে ৬ ই আগস্ট অবধি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের নদীয়া, হাওড়া, হুগলী, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চবিশ পরগণায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। এছাড়া পশ্চিমাঞ্চলের বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামের কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই কলকাতা এবং রাজ্যের একাধিক জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে গেছে।

শহরবাসীর অভিযোগ, “প্রতিবার বৃষ্টির পর সমগ্র এলাকা জলে ভেসে যাচ্ছে। কিন্তু আগে এমন পরিস্থিতি ছিল না”। জলমগ্ন হওয়ার ফলে যান চলাচলও বিপর্যস্ত হয়ে পড়েছে।

- Sponsored -

- Sponsored -

পাশাপাশি যতো বৃষ্টির পরিমাণ বাড়বে জলের স্তর ততো বাড়বে। এমনিতেই হাওড়া, খানাকুল, ঘাটাল, উদয়নারায়ণপুর সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা বানভাসী হয়ে পড়েছে। এর ওপর আরো বৃষ্টি হলে সেই জল কোথায় গিয়ে দাঁড়াবে সেই নিয়ে রাজ্য সরকারও যথেষ্ট উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এই বন্যার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডিভিসিকে দায়ী করে প্রধানমন্ত্রীকে চিঠিও লিখেছেন।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored