Indian Prime Time
True News only ....

এবার দূরপাল্লার বাসে থাকছে বেশ কিছু অভিনব পরিষেবা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের পক্ষ থেকে দূরপাল্লার বাস পরিষেবায় অভিনব উদ্যোগ নিয়ে আসা হয়েছে। এবার থেকে রাজ্য সরকারের পরিবহন নিগমের দূরপাল্লার বাসে যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবে বেশ কিছু নতুন নতুন পরিষেবা থাকছে। আগামীকাল বৃহস্পতিবার অর্থাত্‍ ৫ ই আগস্ট থেকেই এই যাত্রী পরিষেবা নির্দিষ্ট একটি রুটে চালু করা হবে।

জানা যাচ্ছে, রাজ্য সরকারের দূরপাল্লার এসি ভলভো বাসগুলিতে যাত্রীদের জন্য বিনামূল্যে ৫০০ লিটারের পানীয় জলের বোতল দেওয়া হবে। কিন্তু অতিরিক্ত পানীয় জলের বোতল নিতে গেলে দাম ধার্য করা হবে। এছাড়া যাত্রীদের জন্য খবরের কাগজ পড়ার জন্য ছোটো ঘর থাকবে যেখানে তিনটি ভাষার কাগজ থাকবে। এমনকি ছোটো একটি ফুড কর্নারও থাকবে যেখানে বিস্কুট ও মুখরোচক খাবার সহ বিভিন্ন স্ন্যাক্স থাকবে যা নির্দিষ্ট মূল্যের বিনিময়ে কেনা যাবে।

- Sponsored -

- Sponsored -

পরীক্ষামূলকভাবে আপাতত ধর্মতলা থেকে সিউড়ি বোলপুর হয়ে যাওয়া দূরপাল্লার এসি বাসের মধ্যেই এই পরিষেবা চালু হচ্ছে। এই অভিনব উদ্যোগে সরকারের লাভ হলে আরো অন্যান্য রুটেও এইধরণের পরিষেবা চালু করা হবে।

এই কারণেই আজ নবান্নে বেশ কিছু নতুন পরিকাঠামো যুক্ত বাসের উদ্বোধন করা হয়। এই পরিকল্পনার বিষয়ে পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের প্রধান রজনভীর সিং কাপুর জানিয়েছেন, “শুধুমাত্র যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা করা হয়েছে। দূরপাল্লার রুটে এটা আগামীদিনে চালু করা হবে। যদিও খুব শীঘ্রই দিঘা, বকখালি, বোলপুর এবং মায়াপুর রুটেই এই পরিষেবা চালু করা হবে। পাশাপাশি ওয়াইফাইও চালু করা হতে পারে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored