Indian Prime Time
True News only ....

গরম দুধের সাথে খেজুরের উপকারীতা

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ খেজুরের গুণাগুণ সম্পর্কে আমরা কম-বেশি সকলেই জানি। খেজুরে আছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন A ও ভিটামিন B সমৃদ্ধ গুণ। যা বিভিন্ন রোগ প্রতিরোধ করে। শরীরকে সুস্থ সবল করে তোলে। আর এটি গরম দুধের সাথে খেলে এর উপকার দ্বিগুণ হবে। ও স্বাদও হয়ে উঠবে অসাধারণ।

গরম দুধের সাথে খেজুর খেলে কয়েকটি রোগের হাত থেকে রক্ষা পাওয়া যায়।
১] হাঁপানি থেকে মুক্তি- প্রতিদিন চারটি খেজুর গরম দুধে সিদ্ধ করে সেই দুধ পান করলে শ্বাসকষ্ট থেকে মুক্তি পাওয়া যায়। ও এটি হার্ট এবং ফুসফুসের জন্য অত্যন্ত উপকারী।

২] কোষ্টকাঠিন্য থেকে মুক্তি- প্রতিদিন সকালে তিনটি খেজুর ও সন্ধ্যায় তিনটি খেজুর খাওয়ার পর গরম জল খেয়ে নিলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এমনকি মাড়ি থেকে রক্তপাতও বন্ধ হবে।

- Sponsored -

- Sponsored -

৩] ডায়াবেটিস থেকে মুক্তি- খেজুরে আছে প্রাকৃতিক মিষ্টি। যা কোনো ক্ষতি করে না। এটি ডায়াবেটিস আক্রান্ত রোগীরা প্রতিদিন একটি করে খেলে ৬ মাসের মধ্যে উপকারীতা পাওয়া যাবে।

৪] পিরিয়ডসের সমস্যা থেকে মুক্তি- মেয়েদের পিরিয়ডস হলে প্রতি মাসেই পেটের বেদনার পাশাপাশি সারা শরীরে প্রচন্ড যন্ত্রণা হয়। তাই নিয়মিত গরম দুধের সাথে খেজুর খেলে ব্যথা উপশম হয়।

৫] ঘন ঘন টয়লেটের সমস্যা থেকে মুক্তি- অনেক বাচ্চারা আছে যারা রাতে বিছানায় টয়লেট করে। আবার ডায়াবেটিস রোগীদেরও বার বার টয়লেট পায়। তাই নিয়মিত রাতে তাদের ঘুমানোর সময় দুধের সাথে খেজুর খাওয়ালে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

আর সবসময় রাতে ঘুমানোর আগে এক গ্লাস দুধে দুটো খেজুর দিয়ে পান করলে রাতের ঘুমও ভালো হয়। মন এবং শরীর উভয় সম্পূর্ণ ভালো ও ফ্রেশ থাকে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored