Indian Prime Time
True News only ....

এইগুলি এনে দেবে আপনার ত্বকের ব্রাইটনেস

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। তাই ত্বককে আরো সুন্দর করে তুলতে নানারকম ট্রিটমেন্ট করা হয়। কোনো প্রচেষ্টাই বাদ থাকে না। তবুও যেন কোথাও একটা খামতি রয়েই যায়। তবে কৃত্রিম পদ্ধতিকে একটু দূরে রেখে প্রাকৃতিক উপায় অবলম্বন করলে সেটা ত্বকের পক্ষেও অত্যন্ত কার্যকর হবে।
এমন অনেক খাবার আছে যা খেলে বা মাখলে আমাদের ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না আর তার পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা এনে দেয়।

আলু- আলু বেশি খেলে মোটা হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই সেক্ষেত্রে আলু বেশি না খেয়ে রাতেরবেলা আলুর রস মুখে মেখে ঘুমোলে তারপর সকালে মুখ ধুয়ে নিলে ফ্রেশ লাগবে। এই আলুর রস ত্বকের জলকে নিয়ন্ত্রণে রাখে। 

দই- দই ড্রাই ত্বকে খুব কার্যকর। দইয়ের সাথে মধু, বেসন ও হলুদের মিশ্রণটি মুখে প্রায় ২০ মিনিট রেখে দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিলে ত্বক পরিষ্কার এবং ফ্রেশ হবে।

পেঁপে- পেঁপেতে প্রচুর পরিমাণ আলফা হাইড্রক্সি অ্যাসিড থাকে। এটি ভালোভাবে স্ম্যাশ করে পেস্ট তৈরি করে প্রায় ২০ মিনিট মুখে মেখে রেখে দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিলে মেচেদা ও পিগমেন্টেশন চলে যাবে।

মধু- মধু সেন্সিটিভ ত্বকের জন্য খুব উপকারী। এটি ত্বক হাইড্রেট করে। মধুর সাথে দারচিনি মিশিয়ে মুখে মাখলে মুখের মুখের কালো ছোপ চলে যায়। 

গ্রিন টি- গ্রিন টি ত্বক হাইড্রেট রাখতে করে। এছাড়াও এটি বেলি ফ্যাট কমাতে এবং শরীর রোগ মুক্ত রাখতে অত্যন্ত সাহায্য করে।

- Sponsored -

- Sponsored -

টম্যাটো- টম্যাটো মুখের ডেড সেল রিমুভ করে। এছাড়াও রোদে পোড়া ট্যান আর মুখের ব্ল্যাক স্পট দূর করতে সহায়তা করে।

অলিভ অয়েল- অলিভ অয়লে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে। অন্যান্য তেলের তুলনায় অলিভ অয়েল খুবই হালকা। তাই এটি খুব সহজেই ত্বকের সঙ্গে মিশে যায়। তাই রাতে ঘুমনোর আগে কয়েক ফোঁটা অলিভ অয়েল মুখে ম্যাসাজ করলে ত্বক অনেক বয়স পর্যন্ত মসৃণ ও টানটান থাকে। এটি ত্বকে ময়েশ্চরাইজারের কাজ করে। এমনকি অলিভ অয়েল মেকাপ ওঠানোর সময় খুব কার্যকরী।

বেসন-হলুদ-দুধ- দুধে প্রচুর পরিমাণ ল্যাকটিক অ্যাসিড রয়েছে। যা ত্বকের পুষ্টির জন্য ভীষণ ভাবে উপকারী। দুধের সাথে বেসন এবং হলুদ মিশিয়ে প্রায় ২০ মিনিট মুখে লাগিয়ে রেখে দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিলে মুখে জমে থাকা ময়লা উঠে গিয়ে মুখ খুব পরিষ্কার হবে।

কফি-নারকেল তেল- কফি ও নারকেল তেলের মিশ্রণ মুখে স্ক্রাবারের কাজ করে। প্রতি সপ্তাহে দু’বার এই মিশ্রণ ব্যবহার করলে ডেড সেল চলে যাবে।

এই টিপসগুলি কাজে লাগাতে পারলে আপনি খুব সহজেই একটি ফর্সা, উজ্জ্বল এবং সুন্দর ঝলমলে ত্বক পাবেন।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored