Indian Prime Time
True News only ....

জলমগ্ন শরত্‍চন্দ্রের বাড়ি

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ হাওড়াঃ ঘূর্ণিঝড় যশ এর প্রভাবে বৃষ্টির জেরে রাজ্যের বিভিন্ন জেলা জলমগ্ন। বানভাসী এলাকা থেকে মানুষজনকে নিরাপদ আশ্রয়ে নিয়ে গেলেও ঘর-বাড়ি থেকে মাইলের পর মাইল চাষের জমি সব কিছুই জলের নীচে রয়েছে। হাওড়াতেও একই চিত্র বিদ্যমান।

কথা শিল্পী সাহিত্যিক শরত্‍চন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি কলকাতা থেকে মাত্র ৬০ কিলোমিটার দূরে রূপনারায়ণের তীরে বাগনানের দেউলটিতে। এই বাড়ি থেকেই শ্রীকান্ত, পরিণীতা, রামের সুমতির মতো নানা অসাধারণ গল্প, উপন্যাস সৃষ্টি হয়েছে। কিন্তু রূপনারায়ণ নদীর জলে বাগনানের দেউলটির পানিত্রাস সংলগ্ন এলাকা প্লাবিত হয়েছে। ঘূর্ণিঝড় যশ প্রভাব ও পূর্ণিমার ভরাকোটালের প্রভাবে নদীতে জোয়ার আসার পর থেকেই বিস্তীর্ণ এলাকা ডুবে যাওয়ার পাশাপাশি শরত্‍চন্দ্রের বাড়িও জলমগ্ন হয়ে পড়ে।

- Sponsored -

- Sponsored -

শরত্‍চন্দ্রের বাড়ির বাড়ির ভেতরে উঠোনে এক কোমর জল। বাড়িটি দেখাশোনা করার দায়িত্বে থাকা একজন ব্যক্তি বলেছেন, “শেষ ১৯৭৮ সালের বন্যার পরে এই এলাকায় পুনরায় এতটা জল দেখা গেছে”।

আজও দক্ষিণবঙ্গ জুড়ে অনবরত বৃষ্টি হয়ে চলেছে। এলাকার গোবিন্দপুর গ্রামে পাকা রাস্তা ভেঙে গ্রামের মধ্যে জল ঢুকেছে। এলাকার এক পঞ্চায়েত সদস্য জানিয়েছেন, “এইভাবে অনবরত বৃষ্টি চলতে থাকলে গোটা এই গোবিন্দপুর গ্রামটিই জলের তলায় চলে যেতে পারে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored