Indian Prime Time
True News only ....

ফের বাড়লো লকডাউনের মেয়াদ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ রাজ্যে করোনা পরিস্থিতিতে রেশ টানতে ১৫ ই জুন অবধি লকডাউন বাড়ানো হলো। আজ নবান্নে সাংবাদিক বৈঠকের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “কড়া বাধানিষেধ জারি করে করোনা সংক্রমণ বেশ কিছুটা কমানো গিয়েছে। তাই এই লকডাউনের মেয়াদ কিছুটা বাড়ানো হল। আমি আপনাদের অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী। যদিও যা নিয়ম চলছে সেই নিয়ম অনুযায়ী বাজার, দোকানপাট খোলা ও বন্ধ করা হবে। বাইরে বেরোনোতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাটশিল্প এবং নির্মাণ শিল্পে ছাড় দেওয়া হয়েছে”।

- Sponsored -

- Sponsored -

এর পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেন যে, “চলতি বছর মাধ্যমিকের আগে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। জুলাইয়ের শেষ সপ্তাহে নিজের বিদ্যালয়েই উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। আর করোনা আবহের জন্য দেড় ঘণ্টার মধ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। আবার আগস্টের দ্বিতীয় সপ্তাহে নিজের বিদ্যালয়েই মাধ্যমিক পরীক্ষা হবে। মাধ্যমিকে আবশ্যিক যে সাতটি বিষয় রয়েছে সেগুলির পরীক্ষা আগে হবে। অতিরিক্ত বিষয়গুলিতে বিদ্যালয়গুলিতে যেমন নম্বর পাওয়া যাবে সেই অনুযায়ী মুল্যায়ন করা হবে”।

তাছাড়া যশ প্রসঙ্গে তৃণমূল নেত্রী জানালেন, “প্রায় ১৫ হাজার কোটি টাকা ক্ষতি হয়ে গেছে”। এর সাথে সাথে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, “১.১৬ লক্ষ হেক্টর কৃষিজমির ক্ষতি হওয়ায় প্রায় ২০০০ কোটি টাকা আর্থিক ক্ষতি হয়েছে। যশ এর তাণ্ডবলীলায় প্রচুর কাঁচা বাড়ি ভেঙে গিয়েছে, পানের বরজ নষ্ট হয়েছে। তাই যশ এর এই তাণ্ডবলীলার মোকাবিলা করতে ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্পের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৩ রা জুন থেকে ১৮ ই জুন ‘দুয়ারে ত্রাণ’ শিবিরে ক্ষতিগ্রস্তদের আবেদন নেওয়া হবে। এই আবেদন খতিয়ে দেখার পর জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে ক্ষতিগ্রস্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি তা পাঠানো হবে”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored