Indian Prime Time
True News only ....

শীঘ্রই ধেয়ে আসছে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ কলকাতাঃ বৈশাখ মানেই কালবৈশাখীর ঝোড়ো দাপট। প্রচণ্ড গরমের এই দাবদাহে স্বস্তি আনে ঝড়-বৃষ্টি। গত কয়েকদিনের মতো আজও ঝড়-বৃষ্টির আগাম পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায়, কয়েক ঘণ্টার মধ্যে রাজ্যের সমুদ্র সংলঘ্ন এলাকায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পাশাপাশি বজ্র-বিদ্যুত্‍ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। প্রধানত দক্ষিণ চব্বিশ পরগনার বিস্তীর্ণ এলাকায় প্রচণ্ড ঝড়-বৃষ্টিপাতের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এই ঝড়-বৃষ্টিপাতের জেরে কলকাতা ও কলকাতা সংলঘ্ন বিস্তীর্ণ এলাকায় তাপমাত্রা কমতে পারে।

- Sponsored -

- Sponsored -

আগামী ১১ ই মে অর্থাৎ মঙ্গলবার বিকেলবেলা থেকে বুধবারের মধ্যে নদীয়া, মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগণা এবং দক্ষিণ চব্বিশ পরগনাতেও ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিপাত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।  এছাড়া আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি পশ্চিমী হিমালয়ে পশ্চিমী ঝঞ্ঝার কারণে ১২ ই মে ও ১৩ ই মে নাগাদ ভারী বৃষ্টিপাত হতে পারে। এর সাথে সাথে দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে শিলাবৃষ্টি হতে পারে। এমনকি ১৩ ই মের মধ্যে রাজস্থানে ধুলোর ঝড় হতে পারে। অন্যদিকে অসম, মেঘালয়, নাগাল্যান্ড, ত্রিপুরা, মনিপুর, মিজোরাম, অরুণাচল প্রদেশ সহ উত্তর-পূর্ব ভারতে ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ করা যায় যে মৌসম ভবন সূত্রে জানানো হয়েছে, আর কিছুদিনের মধ্যেই রাজ্যে বর্ষা আসতে চলেছে। আগামী ১ লা জুন কেরলে বর্ষা ঢুকবে। আর তার এক সপ্তাহের মধ্যেই বাংলাতেও বৃষ্টি এসে যাবে। জুন মাস থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে দেশে বার্ষিক বৃষ্টিপাত প্রায় ৭০% হবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored