Indian Prime Time
True News only ....

বিদ্যুৎ বিভ্রাটের জেরে এলাকা জুড়ে বিক্ষোভ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ হুগলীঃ হুগলীর চন্দননগরের গোন্দলপাড়ার জুটমিলের শ্রমিক আবাসনে প্রতিদিন বিদ্যুৎ বিভ্রাট। এখানে সকালবেলা থেকে সন্ধ্যাবেলা অবধি বিদ্যুৎ সংযোগ না থাকায় পর্যাপ্ত জল পাওয়া যায় না। তাই এবার বাধ্য হয়ে বিদ্যুৎ পরিষেবা ও জলের দাবী তুলেতে ভুক্তভোগীরা বিক্ষোভ দেখালেন।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম দিন থেকেই মিলটি বন্ধ। ফলে প্রায় সাড়ে চার হাজার শ্রমিক সমস্যায় পড়েছে। এদিকে প্রচুর টাকার বিল বকেয়া থাকায় গত ১৮ ই ফেব্রুয়ারী সংশ্লিষ্ট দপ্তর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। টানা পাঁচ দিন গোটা মিল এবং আবাসনে বিদ্যুৎ সংযোগ ছিল না। আর জলও ছিল না।

বিক্ষোভকারীরা দাবী তোলেন যে, ‘‘বিদ্যুৎ শুধুমাত্র সন্ধ্যা ৬ টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত পাওয়া যায়। কর্তৃপক্ষের খামখেয়ালিপনায় এই অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় অসুবিধা হচ্ছে। গরম পড়ে যাওয়ায় জলকষ্ট দেখা দিয়েছে। অসুস্থ মানুষদের আরো বেশী সমস্যা হবে’’।

- Sponsored -

- Sponsored -

মিল সূত্রে জানা যায়, বিদ্যুৎ দপ্তরে যোগাযোগ করে কিছু টাকা মেটানোয় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। কিন্তু শ্রমিক আবাসনে পূর্ণ সময় বিদ্যুৎ এর ব্যবস্থা করা হয়নি।  

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পরেই স্বেচ্ছাসেবী সংগঠন ‘শ্রমিক কল্যাণ সমিতির’ তরফে প্রশাসনের কাছে চিঠি দেওয়া হয়েছিল। জানানো হয়েছিল যে, বিদ্যুৎ এর অভাবে ছাত্র-ছাত্রীদের পড়াশোনারও সমস্যা হচ্ছে। অবিলম্বে ওই পরিষেবা চালু নিয়ে হস্তক্ষেপ গ্রহণ করতে হবে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored