Indian Prime Time
True News only ....

ভাড়া ফেরতের দাবীতে বিক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অমিত মহন্তঃ বালুরঘাটঃ দীর্ঘ একমাস পার করার পর বাতিল হওয়া বাসের সিট রিজার্ভ বাবদ ভাড়ার টাকা না পাওয়াকে কেন্দ্র করে দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট পুরবাসস্ট্যান্ড এলাকার একটি বেসরকারী বাস পরিসেবার কাউন্টারে উত্তেজনা দেখা দিল। যাত্রীদের সাথে ওই বাস সার্ভিসের লোকজনের ভাড়া ফেরত চাওয়া নিয়ে উত্তেজনা ছড়ালে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে উত্তেজনা সাময়িক প্রশমিত করতে বাস সার্ভিসের লোককে আটক করে বালুরঘাট থানায় নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়।

পুলিশ সুত্রে জানা গেছে, বাস ভাড়া ফেরত দেবার দাবীতে জড়ো হওয়া যাত্রীদের অভিযোগ যে তারা গত ২২ শে জানুয়ারী স্থানীয় ওই বেসরকারী শিলিগুড়িগামী নৈশ্যকালীন বাস সার্ভিস সংস্থার কাউন্টার থেকে ১৫০০ টাকা দিয়ে কয়েকটি টিকিট কাটেন। উক্তদিনে যথারীতি রাত্রি সাড়ে ন’টায় বালুরঘাট পুরবাসস্ট্যান্ড থেকে ওই নৈশ্যকালীন বাস ছাড়বার কথা থাকলেও তা কোনোকারনে বাতিল হওয়ায় তারা বাধ্য হয়ে পরের দিন শিলিগুড়িতে জরুরী কাজ থাকায় বেশী টাকা দিয়ে ট্যাক্সি রিজার্ভ করে যেতে বাধ্য হন।

- Sponsored -

- Sponsored -

কিন্তু সেই সময় বাসের টিকিটের দাম ফেরত চাইলে ওই বেসরকারী বাস সার্ভিস কাউন্টার থেকে ওই টাকা পরে ফেরত দেওয়ার বা পরে অন্যদিন শিলিগুড়ি যাতায়াতে অ্যাডজাস্ট করে দেবার ব্যাপারে আশ্বাস দেওয়া হয়। এদিকে তাদের জরুরী কাজ থাকায় তারা সেদিন রাত্রে শিলিগুড়ি চলে যান। পরে বালুরঘাটে ফিরে ওই বেসরকারী বাস সার্ভিস কাউন্টারে গিয়ে টিকিটের টাকা ফেরত চাইবার সময় কাউন্টার থেকে যাত্রীদের কাছে সাত দিন সময় চাওয়া হয়। কিন্তু সাত দিন পর এলেও যাত্রীরা সেই টাকা ফেরত পায়নি। এভাবে বার বার তারা ঘোরাতে থাকে।

আজ ২২ শে ফেব্রুয়ারী দীর্ঘ একমাস পরও যাত্রীরা ফের টাকা চাইতে এসে টাকা ফেরত না পেয়ে তারা ক্ষোভে ফেটে পড়েন। এই নিয়ে দুই পক্ষের মধ্যে বচসা বাধলে উত্তেজনার সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে উত্তেজনা প্রশমিত করার জন্য বাস সার্ভিস সংস্থার কাউন্টারে থাকা লোকটিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় উঠিয়ে নিয়ে আসেন। তাকে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গেছে।

যদিও ওই বেসরকারী বাসের কাউন্টারে থাকা ব্যাক্তির দাবী, ওই যাত্রীরা যার দ্বারা ভাড়ার টিকিট কেটেছিল। সেটা তার কাউন্টার থেকে নয়। কেননা ওই সংস্থার গাড়ি এখন শুধু কলকাতা যাচ্ছে শিলিগুড়ি বন্ধ আছে। তাই অসুবিধে হচ্ছে। তবে আমরা যাত্রীদের দাবী মেনে খোঁজ করে জানতে পারি অন্য জায়গা থেকে টিকিটটি ইস্যু করা হয়েছে।

বিষয়টি নিয়ে তারা খোঁজখবর করলেও কেন বিষয়টি পুলিশে অভিযোগ দায়ের করা হয়নি সে নিয়ে কাউন্টারে থাকা ভদ্রলোক কোনো সদুত্তর দিতে পারেননি। আর এই নিয়েই প্রচণ্ড বিবাদের সৃষ্টি হয়।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored