Indian Prime Time
True News only ....

টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ গতকাল হঠাৎ সকালবেলা প্রায় ৭ টা নাগাদ থেকে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায়। এরপর পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী ও নিরাপত্তারক্ষীদের মোবাইল বন্ধ করার নির্দেশ দেন।  

আর রাতভর টানা জিজ্ঞাসাবাদের পর আজ সকালবেলা ১০ টা নাগাদ গ্রেফতার হন। তবে একটানা জিজ্ঞাসাবাদের মাঝেই তিনি অসুস্থ হয়ে পড়লে বাড়িতে দু’বার চিকিৎসকেরা আসেন। কিন্তু তাতেও জিজ্ঞাসাবাদ জারি ছিল। সারা রাত পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির আধিকারিকেরা ছিলেন। কেন্দ্রীয় বাহিনী দিয়ে বাড়ি ঘিরে ফেলা হয়েছিল।  

- Sponsored -

- Sponsored -

ইডির দাবী, দক্ষিণ কলকাতায় পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২১ কোটি টাকা নগদ পাওয়া গিয়েছে। দু’বস্তায় ৫০০ টাকা ও ২০০০ টাকার নোটের বান্ডিল ছিল। এদিন সকালবেলা অবধি ব্যাঙ্ককর্মীরা চারটি টাকা গোনার মেশিন দিয়ে টাকা গোনেন। এছাড়া সোনা, বৈদেশিক মুদ্রা এবং ২০ টি মোবাইল ফোনও পাওয়া গেছে। 

ইডি সূত্রের খবর, ওই টাকা বিদ্যালয়ে অবৈধ নিয়োগে নেওয়া ঘুষের অংশ বলেই মনে করা হচ্ছে। প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টে ও সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানান, ‘‘প্রাক্তন শিক্ষামন্ত্রীর নির্দেশেই সমস্ত নিয়োগ করা হয়েছিল। উনি নিয়োগের ক্ষেত্রে মূল নিয়ন্ত্রক ছিলেন।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored