Indian Prime Time
True News only ....

বন্দর হাসপাতালে বসানো হচ্ছে অক্সিজেন ট্যাঙ্ক

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিঠু রায়ঃ কলকাতাঃ অসুস্থ রোগীদের অক্সিজেনের চাহিদা মেটাতে এবার কলকাতা বন্দর হাসপাতালে ৩ হাজার লিটারের তরল অক্সিজেন ট্যাঙ্কার বসানো হচ্ছে। এই কাজে পশ্চিমবঙ্গের বহুজাতিক সংস্থা ‘লিন্ডে’ অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে সহায়তা করবে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দরের চেয়ারম্যান বিনীত কুমার বলেছেন, “বন্দর হাসপাতালে করোনা চিকিত্‍সা করার জন্যে একটা বিশেষ দল তৈরী করা হয়েছে। কলকাতা ইউনিটের ১৩০ টি করোনার বেড সহ ভেন্টিলেটর ও এইচ এফ এনের সুবিধা আছে। এছাড়া অক্সিজেন সরবরাহ করার জন্য সেন্ট্রাল লাইন যুক্ত ১০০ টি বেড প্রস্তুত করা রয়েছে। এই অক্সিজেন ট্যাঙ্কার থেকে অন্তত এক মাসের অক্সিজেনের চাহিদা মেটানো যাবে। ‘লিন্ডে’ বন্দর হাসপাতালে চাহিদামতো তরল অক্সিজেন সরবরাহ করতে থাকবে”।

- Sponsored -

- Sponsored -

এছাড়াও বিনীত কুমার আরো জানিয়েছেন, “জাহাজ মন্ত্রকের নির্দেশ অনুসারে করোনার বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। এমনকি তাদের পরিকল্পনা মতোই তরল অক্সিজেন ট্যাঙ্কার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

আপাতত মাঝেরহাটের এই হাসপাতালে ৯৩ জন রোগীর চিকিত্‍সা চলছে। অসুস্থ রোগীদের অক্সিজেনের চাহিদা মেটাতে প্রত্যেকদিন ১০ টি জাম্বো অক্সিজেন সিলিন্ডারকে ৮ বার করে রিফিলিং করতে হয়। তাই অক্সিজেন সিলিন্ডার বসানোর জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored