Indian Prime Time
True News only ....

দ্রুতবেগে ধেয়ে আসছে ‘মোক্ত’

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ গত দু’দিন থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত জুড়ে অনবরত ঝড়-বৃষ্টি চলছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায়, আগামী ১৪ ই মে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ জুড়ে বিভিন্ন জেলায় ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কিন্তু এর মধ্যে আগামী চার-পাঁচ দিনের মধ্যে বাংলা ও ওড়িশায় একটি ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ১৬ ই মে আরব সাগরে একটি ঘূর্ণিঝড় তৈরি হবে যা ভারত ভূখণ্ডে প্রবেশ করবে। মায়ানমারের পক্ষ থেকে এই ঝড়ের নাম ‘মোক্ত’ দেওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

এই ঘূর্ণিঝড় এলে আরব সাগরের ঢেউ অনেকটা বেড়ে যাবে। ফলে নৌকা চলাচল বন্ধ করা হবে বলে আগাম সতর্ক বার্তা জানানো হয়েছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, চলতি সপ্তাহে কয়েকটি রাজ্যের একাধিক জেলায় বজ্রপাত সহ বৃষ্টিপাত হবে। কলকাতা শহরের পাশাপাশি উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চব্বিশ পরগণা, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভারী ঝড়-বৃষ্টিপাত হবে। এছাড়াও অন্যান্য রাজ্য যেমন কেরল, কর্ণাটক, তামিলনাড়ু সহ বিভিন্ন রাজ্যে ভারী ঝড়-বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

এমনকি অন্যদিকে আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে যে, দক্ষিণ-পূর্ব আরব সাগরের মধ্যে যে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে তা আগামী ১৪ ই মের মধ্যে নিম্নচাপে পরিণত হয়ে উত্তর-পশ্চিমের দিকে যাবে। এরপর ঝড়ের আকার ধারণ করে ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিবেগে গোয়া ও মহারাষ্ট্রের উপকূলে আছড়ে পড়ে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored