Indian Prime Time
True News only ....

ফি বৃদ্ধি সহ পড়ুয়াদের সাসপেন্ডের প্রতিবাদে বিক্ষোভে সামিল অন্যান্য শিক্ষার্থীরা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ বীরভূমঃ বিশ্বভারতীতে এক লাফে ৫০ টাকা থেকে ১৪০০ টাকা ফি বৃদ্ধি করা হয়েছে। আর এই ফি বৃদ্ধির জেরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনজন ছাত্র-ছাত্রীকে সাসপেন্ড করা হয়েছে।

যার জেরে আজ সকাল থেকে ছাত্র-ছাত্রীরা বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ের গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে। গেটের বাইরে পোস্টারও লাগানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভকারীদের সঙ্গে বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীদের বচসাও শুরু হয়। বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র-ছাত্রী সহ ছাত্র সংগঠন এসএফআইও প্রতিবাদে সরব হয়েছেন।

- Sponsored -

- Sponsored -

এই ঘটনা প্রসঙ্গে এসএফআই নেতা সোমনাথ সৌ বলেছেন, ”আচমকা করোনা পরিস্থিতিতে এমফিল ও পিএইচডি ছাত্র-ছাত্রীদের পক্ষে ১৪০০ টাকা ফি দেওয়া সম্ভব নয়। তাই আমরা ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হয়েছি। যতো দিন ফি না কমছে ততো দিন আমাদের আন্দোলন অব্যাহত থাকবে”।

ফি কমানোর পাশাপাশি বিক্ষোভরত পড়ুয়ারাদের দাবী, “সকল ছাত্রছাত্রীর স্কলারশিপ চালু করতে হবে। এমনকি অধ্যাপক-অধ্যাপিকাদের বিনামুল্যে করোনা ভ্যাক্সিন দিতে হবে”। যদিও এই ঘটনা প্রসঙ্গে বিশ্বভারতী কর্তৃপক্ষ কোনোরকম মন্তব্য করতে চাননি।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored