Indian Prime Time
True News only ....

এবার ভিসা বা পাসপোর্ট ছাড়াই যেতে পারবেন সিঙ্গাপুরে

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ সিঙ্গাপুরঃ বিদেশ ভ্রমণে ভিসা অথবা পাসপোর্ট সব থেকে প্র‍য়োজনীয়। আর বিদেশ ভ্রমণের ক্ষেত্রে পর্যটকদের কাছে সিঙ্গাপুর অত্যন্ত প্রিয় পর্যটনকেন্দ্র। সিঙ্গাপুরের প্রাকৃতিক দৃশ্য থেকে খাবার-দাবার সব কিছুই পর্যটককে মুগ্ধ করে। কিন্তু ভিসা কিংবা পাসপোর্টের ঝামেলায় অনেকসময় সিঙ্গাপুর ভ্রমণের পরিকল্পনা বাতিল হয়ে যায়।

তবে এবার চিন্তার কোনো কারণ নেই ভিসা-পাসপোর্ট ছাড়াই ট্রেনে করে সিঙ্গাপুর ভ্রমণ করতে পারবেন। কারণ ভারতবর্ষেও সিঙ্গাপুর বলে একটি জায়গা রয়েছে যেখানে ট্রেনে করেই পৌঁছে যেতে পারবেন। অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটানোর মত। কিন্তু তাতে কী! আপনি লোককে বলতেই পারবেন সিঙ্গাপুরে গেছেন বা সিঙ্গাপুর থেকে ফিরেছেন।

- Sponsored -

- Sponsored -

এবার আসল কথায় আসা যাক যেটা হলো ওড়িশার একটি রেলস্টেশনের নাম সিঙ্গাপুর রোড স্টেশন। তাই সিঙ্গাপুরে যাওয়ার জন্য ভিসা-পাসপোর্টের কোনো প্রয়োজন নেই। সিঙ্গাপুর স্টেশন এই রাজ্যে থাকায় এখানে যেতে ওড়িশা যাওয়ার ট্রেন ধরতে হবে। ভারতীয় রেলওয়ে এই স্টেশনের নাম সিঙ্গাপুর রোড নামাকরণ করেছে। সমতা এক্সপ্রেস, হীরাখন্ড এক্সপ্রেস ও বিলাসপুর তিরুপতি এক্সপ্রেস সহ ২৫ টিরও বেশী ট্রেন এই রেলস্টেশন দিয়ে যায়।
আমাদের দেশে এমন অনেক রেলস্টেশনের নাম রয়েছে যা বেশ অদ্ভূত। শুধু সিঙ্গাপুরেই নয়, যেমন জয়পুরের একটি স্টেশনের নাম শালি। উদয়পুরের একটি স্টেশনের নাম নানা হাই। এই অদ্ভূত নামগুলি সাধারণ মানুষের কাছে বেশ আকর্ষণীয় বটে। অতএব সিঙ্গাপুর ভ্রমণের ইচ্ছাপূরণের জন্য ভারতবর্ষের এই সিঙ্গাপুরে একবার ঘুরে আসতেই পারেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored