Indian Prime Time
True News only ....

দেশের আকাশে-বাতাসে ছেয়ে গেছে পচা মৃতদেহের দুর্গন্ধ

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ব্যুরো নিউজঃ ইউক্রেনঃ রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে বহু মানুষ মারা গিয়েছেন। এর জেরে আকাশ-বাতাস মৃত মানুষের পচা দেহের দুর্গন্ধে বিষিয়ে উঠেছে। আর পথে-ঘাটে পড়ে থাকা মৃতদেহের বেশীরভাগই যুদ্ধ করতে আসা রুশ সেনাবাহিনীর। কিন্তু এখনো মস্কো যুদ্ধে ক্ষয়-ক্ষতির কোনো খতিয়ান পেশ করেনি। ফলে ইউক্রেনে রুশ সেনার মৃতদেহের স্তূপ পথে পড়ে রয়েছে। 

নেটো ও আমেরিকার থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে সংবাদমাধ্যম সিএনএন জানাচ্ছে, ইউক্রেনের রাস্তায় মৃত রুশ সেনার সংখ্যা ৩ হাজার থেকে ১০ হাজারের মধ্যে। কিন্তু ইউক্রেন সরকার কমপক্ষে ১৫ হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে বলে দাবী করেন। আর বেশীরভাগ দেহই রাশিয়া নিতে না চাওয়ায় পথ-ঘাটে পড়ে রয়েছে।  

বিশেষঞ্জরা মনে করছেন, যখন ইউক্রেনে যুদ্ধ শুরু হয় তখন বরফ পড়ার মরসুম ছিল। এখন বসন্ত এসেছে। ফলে প্রবল তুষারপাতের মধ্যে যখন রুশ সেনার মৃতদেহ রাস্তা-ঘাটে পড়ে ছিল তখন তাতে পচন ধরার সম্ভাবনা কম ছিল। তবে এখন মৃতদেহগুলিতে পচন ধরেছে।

- Sponsored -

- Sponsored -

ইতিমধ্যেই ইউক্রেন রেড ক্রশের কাছে দেহ সরানোর আবেদন জানিয়েছে। কিন্তু রাশিয়া নিজের সেনার মৃতদেহ ফেরত না নিলে রেড ক্রশের কিছু করার নেই বলে জানানো হয়েছে।

এই প্রসঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পুতিনকে কটাক্ষ করে বলেছেন, ‘‘আপনারা কি জানেন যে রুশরা সাথে করে একটি সমাধিকক্ষ এনেছে! আসলে পুতিন মৃত সেনাদের দেহ পরিবারের সদস্যদের কাছে পৌঁছে দিতে চান না। আসলে পুতিনের মৃত সেনাদের মায়েদের জানানোর ক্ষমতা নেই যে তাদের সন্তানের ইউক্রেনে মৃত্যু হয়েছে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored