Indian Prime Time
True News only ....

নেতাজির জন্মদিবস ‘পরাক্রম দিবস’ রূপে পালন করবে কেন্দ্র

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ প্রতিবছর ২৩ শে জানুয়ারী দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিবস পালন করা হয়। এবার থেকে বীর স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীকে ‘পরাক্রম দিবস’ হিসেবে ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।

- Sponsored -

- Sponsored -

নেতাজি দেশের জন্য নিঃস্বার্থভাবে ত্যাগ করেছিলেন। বীর সাহসিকতার পরিচয়ও দিয়েছিলেন। তাই তাঁকে শ্রদ্ধা ও সম্মানের জন্য এবার থেকে প্রতিবছর ২৩ শে জানুয়ারী দিনটি ‘পরাক্রম দিবস’ হিসেবে উদযাপিত হবে। দেশের স্বাধীনতার আন্দোলনে নেতাজির ভূমিকাকে কুর্নিশ জানিয়েই কেন্দ্র এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। 

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজির জন্মদিনকে ‘দেশনায়ক দিবস’ হিসেবে ঘোষণা করার অনুরোধ করে কেন্দ্রের কাছে চিঠি পাঠিয়েছেন। তবে কেন্দ্রীয় সরকার এই দিনটিতে ছুটি ঘোষণা না করলেও ১২৫তম জন্মবার্ষিকীর প্রাক্কালে ২৩ শে জানুয়ারীকে ‘পরাক্রম দিবস’ হিসেবে মান্যতা দিল কেন্দ্র।

নেতাজির জন্মজয়ন্তী উদযাপনের দিন কেন্দ্রের গড়া উচ্চপর্যায়ের কমিটিতে রাজ্যের মুখ্যমন্ত্রী, সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী সহ মোট ৮৫ জন উপস্থিত থাকবে। কমিটির চেয়ারম্যান হিসেবে প্রধানমন্ত্রী থাকবেন।

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রের এই সিদ্ধান্তে অত্যন্ত খুশী আম বাঙালী।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored