Indian Prime Time
True News only ....

তাজমহলের আদলে তৈরি মাইক্রোসফটের অফিস

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ ১৯৯৮ সালে মাইক্রোসফট সংস্থা হায়দ্রাবাদে প্রথম ইন্ডিয়া ডেভেলপমেন্ট সেন্টার খুলেছিল। এরপর বেঙ্গালুরুর পর দিল্লির নয়ডায় তৈরি হয়েছে।

তবে নয়ডার এই নতুন ইন্ডিয়া ডেভেলপমেন্ট সেন্টার একেবারেই আলাদা। যা সকলের নজর কাড়তে বাধ্য। আচমকা এর ভেতরে ঢুকলে তাজমহলের কথা মনে আসবে। কারণ পৃথিবীর সপ্তম আশ্চর্য তাজমহলের গড়ন ও নকশা-কারুকার্য দেখে অনুপ্রাণিত হয়ে নয়ডা ইন্ডিয়া ডেভেলপমেন্ট সেন্টারের ওপরের তিন তলাটি বানানো হয়েছে। মুঘল স্থাপত্যের অনুকরণে আইভরি হোয়াইট রং, দেওয়াল, ছাদে জালির কারুকার্য তাজমহলের কথা মনে করাতে বাধ্য।

- Sponsored -

- Sponsored -

মাইক্রোসফট সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, “তাদের কর্মীরা এমন এক অফিসে কাজ করবেন যেখানে সংস্থার প্রযুক্তি-চালিত পরিকাঠামো নীতির সঙ্গে হাতে হাত রেখে স্থানীয় সংস্কৃতির প্রভাব এগিয়ে চলবে।

এই প্রসঙ্গে মাইক্রোসফট আইডিসির ডিরেক্টর রাজীব কুমার জানিয়েছেন, “দুটো বিষয় আছে। একটা হল, ভারতের মাটিতে বিশ্বমানের প্রোডাক্ট ডেভেলপমেন্ট সংস্থা তৈরি। ২০০৫ সালে যখন রেডমন্ড থেকে ভারতে আসি, তখন কিছুই ছিল না। সেই সময় থেকেই আমার এই স্বপ্ন। দ্বিতীয়টি হল এই গ্রহের প্রতিটি মানুষ, প্রতিটি সংস্থা যাতে আরও বেশি অর্জন করতে পারে তা দেখা। আমি জানি এটা অতি উচ্চকাঙ্ক্ষা। কিন্তু আমার মনে হয় আমার সংস্থা ঠিক বুঝবে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored