Indian Prime Time
True News only ....

বিধ্বংসী অগ্নিকাণ্ডের লেলিহান শিখায় ক্ষতিগ্রস্ত বহু মানুষ

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ সাত সকালে কলকাতার নিমতলায় ভয়াবহ আগুন লাগে। একটি কাঠের গুদামে আগুন লেগে যাওয়ায় ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। দমকল কর্মীরা খবর পাওয়ামাত্র ছুটে আসেন। দুর্ঘটনাস্থলে দমকলের ১৮ টি ইঞ্জিন এসে পৌঁছায়। চারিদিক কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন সকালবেলা পৌনে ৮ টা নাগাদ পাঁচ নম্বর নিমতলা ঘাট স্ট্রিট এলাকায় প্রথমে একটি কাঠের গুদামে আগুন লাগে। এলাকায় একাধিক কাঠের গোডাউন থাকায় দ্রুত আগুন ভয়াবহ আকার ধারণ করে। বেশ কিছু জায়গা ভেঙে পড়ার পাশাপাশি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণও হয়।

দমকল কর্মীরা দেওয়াল কেটে ভেতরে ঢুকে জল দিলে অত্যন্ত বিপজ্জনক আকার ধারণ করে। একই সঙ্গে কাঠ ও টিনের মধ্যবর্তী অঞ্চলেও আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে দমকলের ৬ টি ইঞ্জিন দুর্ঘটনাস্থলে নিয়ে আসা হয়। পরে একে একে ১৮ টি ইঞ্জিন দুর্ঘটনাস্থলে নিয়ে আসা হয়। এই ঘটনায় বস্তির ২৫ টি বাড়ি ভস্মীভূত হয়ে গিয়েছে। বেশ কয়েকঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

- Sponsored -

- Sponsored -

দমকল মন্ত্রী সুজিত বসু দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে জানান, “দমকল কর্মীদের যুদ্ধকালীন তত্‍পরতায় আপাতত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। কিন্তু আগুন লাগার কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে ৩ টি গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লেগেছে। অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের যথাযথ সাহায্য করা হবে”।

অন্যদিকে রাজ্যের শিশু এবং নারীকল্যাণ মন্ত্রী শশী পাঁজাও ঘটনাস্থলে ছুটে জানিয়েছেন, “এলাকাটা বেশ বড়ো। কাঠ থাকায় আগুন দ্রুত গতিতে ছড়াচ্ছে। কিন্তু কোনো মানুষের ক্ষতি হয়নি। দোকান পুড়েছে। ব্যবসার ক্ষতি হয়েছে”। এই ঘটনাকে ঘিরে নিমতলা জুড়ে তীব্র চাঞ্চল্য শুরু হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored