Indian Prime Time
True News only ....

মুখের স্বাদ পাল্টাতে এবার বাড়িতেই বানিয়ে ফেলুন ‘চিকেন কলমি টেংরি কবাব’

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ শীতের মরসুমে নানা স্বাদের রকমারি খাবার খেতে সকলেরই ইচ্ছে করে। তবে অনেকেরই ডায়েট মেনে এক টানা বাড়ির খাবার খেতে খেতে বাইরের রগরগে খাবার খেলে হজম সংক্রান্ত সমস্যা হয়। তাই অনেকে বাড়িতেই এগরোল, চাউমিন ও মোঘলাইয়ের মতো সুস্বাদু খবার বানিয়ে থাকেন। তবে একঘেয়ে খাবার কারই বা ভালো লাগে!!

তাই এবার বাড়িতেই রেঁস্তোরার মতো বানিয়ে ফেলুন নতুনত্ব স্বাদের । কিন্তু বানাবেন কিভাবে? রইল তার প্রণালী।

- Sponsored -

- Sponsored -

উপকরণঃ ৩ টি মুরগীর ঠ্যাং, আধ চা চামচ হলুদ, ১ টেবিল চামচ ক্রিম, ১ চা চামচ জিরে গুঁড়ো,  ১ চা চামচ গরম মশলা, ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চা চামচ শুকনো লঙ্কার গুঁড়ো, ১ টেবিল চামচ আদা কুচি, ১ টেবিল চামচ রসুন কুচি, ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ কাজু বাদাম বাটা, স্বাদ অনুযায়ী নুন ও আধ কাপ জল ঝরানো দই।

প্রণালীঃ ১) প্রথমে একটি বড়ো পাত্রে দই, ক্রিম, আদা-রসুন বাটা এবং লেবুর রস ভাল করে মিশিয়ে নিতে হবে। এরপর নুন, জিরে গুঁড়ো, হলুদ গুঁড়ো, লাল লঙ্কা গুঁড়ো, গোল মরিচ গুঁড়ো, গরম মশলা গুঁড়ো ও কাজু বাদাম বাটা দিতে হবে। তারপর বেশ কিছুক্ষণের জন্য ভালো করে মিশিয়ে মিশ্রণের মধ্যে মুরগীর ঠ্যাংগুলি দিয়ে দিতে হবে।

/

২) যদি আগের দিন রাত থেকে ওই মিশ্রণের মধ্যে রেখে দেওয়া যায় তাহলে খুব ভালো হবে। এবার কড়াইতে তেল গরম করে তেলের মধ্যে মশলা মাখানো মুরগীর ঠ্যাংগুলি ভেজে প্রায় ১৫ মিনিট পর মুরগীর ঠ্যাঙে সোনালী রং আসলে এবং মাংস সেদ্ধ হলে কড়াই থেকে তুলে নিতে হবে।

৩) আর যদি বাড়িতে ওভেন বা তন্দুর করার যন্ত্র থাকে তাহলে কবাবের আসল স্বাদ ও গন্ধ বোঝা যাবে। এরপর একদম শেষে প্লেটে লেবু, পেঁয়াজ কুচি ও সোয়া সস বা টম্যাটো সস দিয়ে পরিবেশন করুন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored